শেরপুরে ঈদের ছবি। প্রস্তুত সিনেমাহল

নাঈম ইসলাম : এক মাস সিয়াম সাধনার পর আসছে ঈদ। রমজানজুড়ে বন্ধ ছিল শেরপুর শহরের সিনেমাহল গুলো। এই ঈদকে ঘিরে নতুন করে ব্যস্ততা বেড়েছে সিনেমাহল মালিকদের। প্রেক্ষাগৃহের পুরোনো দেয়ালে নতুন রঙের ছোঁয়ায় যৌবন ফিরে পেয়েছে সিনেমাহল গুলো। সেই সাথে পুরো বছরের পুরোনো সরঞ্জাম আর ছাড়পোকার আস্তানা গুঁড়িয়ে ঈদের দিন থেকে নতুন ছবিতে পথ চলবে সিনেমাহল গুলো।

ঈদ মানে আনন্দ, ঈদ মানে পরিবারের সাথে অফুরন্ত সময় দেওয়ার সুযোগ। এই সুযোগে অনেকেই উঁকি দিতে চান সিনেমাহলের রুপালী পর্দায়। ৬৩ হাজার গ্রাম বাংলায় বড় পর্দার কদর কমতে শুরু করলেও শখের বশে বা নেশার বশে বা বন্ধুদের পাল্লায় ঈদের ছুটিতে সিনেমাহলে ঢুঁ দেয়া মানুষের সংখ্যা নেহায়েত কম নয়। আবারতো অনেকের প্রিয়জনের প্রতি আবদারই থাকে ঈদের নতুন ছবি সিনেমাহলে গিয়ে দেখাতে হবে।

কর্মব্যস্ত মানুষের একটু অবসর মিলে ঈদের ছুটিতে। স্বস্তিতে সবার সাথে মেতে উঠতে অনেকের চাহিদার শীর্ষে থাকে ঈদের নতুন সিনেমা। অবশ্য এই ঈদকে ঘিরেও ব্যস্ততা বাড়ে সিনেমাপল্লীতে। ঈদ মৌসূমে নতুন জুটির নতুন ছবি বা পুরোনো জুটির নতুন ছবিতে কোন গল্পে দর্শকরা মজবে এই হিসেব নিকেশ ইতোমধ্যেই শুরু করেছেন বক্স অফিসের লোকজন। ঈদে পরিবারের সবাইকে নিয়ে দেখার মত মানসম্পূর্ণ ছবির অপেক্ষায় থাকে অনেক দর্শক, অপেক্ষায় থাকেন নির্মাতা, শিল্পিরাও। লক্ষ্য ঈদে নতুন ছবির মুক্তি। ছবি মুক্তির সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। তবুও ঈদ উৎসবে সরগরম হয় শেরপুরের সিনেমাহল গুলি। এবারের ঈদে শেরপুরের কোন হলে কি ছবি আসছে সে খবর জানাচ্ছেন নাঈম ইসলাম।

সত্যবতী : শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত এ প্রেক্ষাগ্রহে মোটামুটি সারা বছরই ছবি প্রদর্শিত হয়। রমজানের একমাসের অবকাশে নতুন সাজে সেজেছে সত্যবতী। চেয়ার ও ডিসি দুটোতেই কিছুটা ভিন্নতা থাকছে। এই ঈদে সত্যবতীর রুপালী পর্দায় প্রদর্শিত হবে রোমান্টিক কমেডি ধাঁচের আঞ্চলিক কাহিনীর গল্প অবলম্বনে নির্মিত “চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া”। উত্তম আকাশ পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন বাংলার কিং খান শাকিব খান। শাকিবের বিপরীতে রয়েছে এ সময়ের আলোচিত সমালোচিত অভিনেত্রী শবনম বুবলী।

রূপকথা : শহরের চকবাজারে অবস্থিত রূপকথা সিনেমাহলেও লেগেছে নতুন রঙের ছোঁয়া। রূপকথার রূপালী রাজ্যে এবারের ঈদে প্রদর্শিত হবে কমেডী ধাচের ছবি ‘পাংকু জামাই’। আব্দুল মান্নান খান পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন সুপার হিরো শাকিব খান ও নবাগত নায়িকা পুষ্পিতা পপি। এ ছবিতে শাকিবকে দেখা যাবে কমেডী চরিত্রে।

কাকলী : আজ দুপুর পর্যন্ত কাকলী সিনেমাহলের নতুন কোন ছবির পোষ্টারে চোখ পড়েনি। এদিকে শহীদ বুলবুল সড়কের কাকলী মার্কেটে গিয়ে দেখা গেছে, সিনেমাহলের সামনেও কোন নতুন ছবির পোষ্টার লাগানো হয়নি। কথা হয় কাকলী সিনেমাহলের টিকিট মাষ্টার চাঁন মিয়ার সাথে। নতুন কোন আয়োজন চোখে না পড়লেও তিনি শেরপুর টাইমসকে বলেন, এবারে ঈদের ছবিতে কাকলীতে ভীড় থাকবে বেশি। ঈদের দিন থেকে কাকলী সিনেমাহলে মুক্তি পাবে- নতুন বাংলা ছবি সুপার হিরো।

ঈদ বলে কথা। অনেকেই মুখিয়ে আছেন কখন আসবে নতুন ছবি। বিগত কয়েক বছরে ঈদকে নিয়ে পরিচালকদের তেমন আগ্রহ চোখে পড়েনি। তবুও ঈদ মৌসূমে কিছু না কিছু নতুন ছবি আসবে প্রেক্ষাগৃহে এমনটাই প্রত্যাশা সিনেমাহল প্রেমীদের। সেই সাথে স্থানীয় সিনেমাহলগুলোর অবকাঠামোগত উন্নয়নের দাবী রঙিনপর্দায় চোখ রেখে ভেসে বেড়ানো দর্শকদের।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের