শেরপুরে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

‘স্বাক্ষরতা অর্জন করি, দক্ষ হয়ে জীবন গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে শেরপুরে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার শোভাযাত্রা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। জেলা প্রশাসন ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো যৌথভাবে এসব কর্মসূচির আয়োজন করে।

সকালে শেরপুর কালেক্টরেট চত্বর থেকে এক শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ে এসে শেষ হয়। পরে ডিসির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক জন কেনেডি জাম্বিল।

এতে বক্তব্য দেন অতিরিক্ত জেলা হাকিম সাইয়েদ এ জেড মোরশেদ আলী, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক মুক্তার হোসেন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নূরে আলম মৃধা, ইদ্রিসিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ফজলুর রহমান, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, নবারুণ পাবলিক স্কুলের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ প্রমুখ।

পরে ‘স্বাক্ষরতা অর্জন করি, দক্ষ হয়ে জীবন গড়ি’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ী ছয় শিক্ষার্থীর মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের