শেরপুরে অটোরিক্সা শ্রমিক লীগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বাংলাদেশ অটোরিক্সা শ্রমিক লীগ নামধারী সংগঠনের চাঁদাবাজীর বন্ধের দাবীতে সংবাদ সম্মেলন করেছে জেলা সিএনজি চালিত অটোরিক্সা-অটো টেম্পু চালক শ্রমিক ইউনিয়ন (৪৫৮৮)। আজ ১৯ আগষ্ট শনিবার দুপুরে শহরের নতুন বাস টার্মিনালস্থ তাদের নিজস্ব কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি ওয়াজ কুরুনী।

লিখিত বক্তব্যে বলা হয়, দীর্ঘ দিন যাবৎ শহরের বিভিন্ন পয়েন্টে সিএনজি চালিত অটোরিক্সা ও অটো টেম্পু শ্রমিকদের সংগঠন থাকার পরও বাংলাদেশ আটোরিক্সা শ্রমিক লীগ (২০৪৪) নাম দিয়ে একটি সংগঠনের নেতৃবৃন্দরা জোর পূর্বক নিরিহ চালকদের কাছ থেকে চাঁদা আদায় এবং চাঁদা না দিলে তাদের মারধর করে আসছে। এ ব্যাপারে জেলা প্রশাসকের বরাবর লিখিত অভিযোগ দেয়া হলেও কোন সুরাহা পাইনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, আটো রিক্সা-আটো টেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলাল মিয়া প্রমূখ।

তবে এব্যাপারে বাংলাদেশ অটোরিক্সা শ্রমিকলীগের শেরপুর জেলা শাখার সভাপতি রুকুনুজ্জামান আলমগীর জানান,আমাদের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা আমরা বৈধ ভাবেই নিয়ে থাকি এবং অমাদের সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী নিয়ে থাকি । এই টাকা আমরা শ্রমিকদের কল্যাণে খরচ করে থাকি পাশাপাশি স্টেন্ড খরচ হিসাবে ব্যবহার করি।কিছুদিন আগেও আমরা দু:স্থ শ্রমিকদের অর্থ সাহায্য করেছি যা বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হয়েছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের