You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরের মেয়ে গানের পাখি সুপ্তির “রঙিন প্রজাপতি”

শেরপুর জেলার সদর উপজেলা হরিণধরা গ্রামে বেড়ে উঠা সাবরিনা জাহান সুপ্তির রয়েছে গানের এক অসাধারন সুরেলা কন্ঠ। মাত্র চার বছর বয়সেই বাবার হাত ধরেই সংগীতে হাতেখড়ি সুপ্তির। বাবা ডা. মোহাম্মদ সরোয়ার জাহান, পেশায় একজন প্রানি চিকিৎসক ও মাইক্রোবায়োলজিষ্ট হলেও সংগীত প্রিয় মানুষ তিনি, আর একারনেই মেয়েকে তিনি সংগীত আবহেই বড় করছেন ছোট বয়স থেকেই, সুপ্তির মা জুলেখা বেগম, পেশায় একজন গৃহিনী।

গানের পাশাপাশি পড়াশুনায়ও আসাধারন মেধাবী সুপ্তি গাজীপুর শাহীন ক্যাডেট একাডেমীতে পড়াশুনা করছে। সুপ্তি পিএসসি তে ২০১৬ সালে জিপিএ ৫ সহ ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। সুপ্তির গানের গুরু ওস্তাদ মজিবর রহমান।

গানের শুরুতেই সুপ্তি ওস্তাদ আমজাদ হোসেনের সুযোগ্য শিষ্য মনজুরুল হাসানের কাছ থেকে সংগীতের তালিম নেয়। সব ধরনের গানের উপর দখল থাকলেও ক্লাসিক্যাল গান, নজরুল সংগীত, রবীন্দ্রসংগীত এর উপর বেশি তালিম নিচ্ছে সুপ্তি। উচ্চাঙ্গ সংগীতের জন্য ত্রিশাল নজরুল বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক বাসায় এসে সুপ্তিকে  তালিম দিচ্ছেন এছাড়াও মঞ্চ সংগীতেও প্রচুর সুনাম কুড়িয়েছে সুপ্তি।

এ পর্যন্ত আনেক গুনী শিল্পীর সাথেই মঞ্চসংগীত পরিবেশন করেন সুপ্তি। তাদের মধ্যে প্রান্তি, তোবা, আব্দুল জব্বার, লায়লা, কাঙ্গালিনি সুফিয়া, আলম আরা মিনু সহ অনেকের সাথে স্টেজ পারফর্ম করেছে সুপ্তি। সর্বশেষ গত ডিসেম্বর ২০১৬ইং তে সুপ্তির মৌলিক গানের প্রথম একক অ্যালবাম বের হয়।

“রঙিন প্রজাপতি” শিরোনামের অ্যালবামটির বেশ কয়েকটি গান ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। অ্যালবামের মন যদি নাহি নিবে গানটির কথা ও সুর তার বাবা ডা. মোহাম্মদ সরোয়ার জাহানের।

“রঙিন প্রজাপতি” গানটি শুনুন সুপ্তির কন্ঠে।

এছাড়াও অ্যালবামটিতে রয়েছে  একটি নজরুল সংগীত, একটি ভাওয়াইয়া ও বাকী ৭ টি গান লিখেছেন তানিয়া সুলতানা ও সুর ও সংগীত পরিচালনা করেছেন এ সময়ের জনপ্রিয় সুরকার শান। 

এই প্রসঙ্গে সুপ্তি বলেন, ‘অ্যালবামের প্রতিটি গান অনেক যত্ন নিয়ে করেছি। আশা করি গানগুলো শ্রুতিমধুর হবে। আমার যে একটা নিজস্ব শিকড় আছে। ওই শিকড়ের ধারাবাহিকতায় গান করেছি। গানগুলোর কথা ও সুরে নতুনত্ব রেখেছি। মিউজিক কম্পোজিশনেও ভিন্নতা রয়েছে। গান গুলির গায়কী আমার প্রিয় শ্রোতাদের যদি এক মুহুর্তর জন্যেও ভাল লেগে থাকে সেটাই হবে আমার সকল পরিশ্রমের সার্থকতা। শ্রোতাদের মাঝে গান দিয়েই বেঁচে থাকতে চাই আজীবন। সবাই আমার জন্য দোয়া করবেন।

সংগীত পরিচালক শান বলেন, ‘সুপ্তির কণ্ঠে দারুণ মেলোডি আছে। সে অনেক চমৎকার ভাবে গানগুলোতে কণ্ঠ দিয়েছে। শ্রোতারা তার মধ্য দিয়ে নতুন একটি কণ্ঠ পাবে আমি মনে করি।

মেয়ের জন্য শ্রোতাদের কাছে দোয়া প্রার্থনা করেছেন, সুপ্তির বাবা ডা. মোহাম্মদ সরোয়ার জাহান, তিনি বলেন..

গানগুলি কেমন হয়েছে এই বিচারের ভার আপনাদের। আপনাদের মূল্যবান মতামতই সুপ্তির জন্য অনুপ্রেরনা হয়ে থাকবে আরও ভাল ভাল গান করার। সকলের নিকট সুপ্তির জন্য দোয়া চাই। সবাইকে ধন্যবাদ।

তার আরো গান শুনতে ক্লিক করুন : শেরপুর টাইমস টিভিতে

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!