You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরের বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আবুল হাসেম আর নেই

শেরপুরের বিশিষ্ট শিল্পপতি,সমাজ সেবক বাবর এন্ড কোং প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান আলহাজ্ব মো. আবুল হাসেম (৬৩) আর নেই ।

আবুল হাসেম শেরপুর সদর উপজেলার কামারিয়া গ্রামে জন্ম গ্রহন করেন । তার বাবা মরহুম আলহাজ¦ বাবর আলী ও মা মরহুমা মালেকুন্নেছা । মরহুম আবুল হাসেম ছিলেন শেরপুর এলাকার পোল্ট্রি শিল্পের প্রবক্তা । তার প্রতিষ্ঠিত পোল্ট্রি কমপ্লেক্সটি দেশের পোল্ট্রি শিল্প বিকাশে অন্যন্য ভূমিকা পালন করে আসছে । তিনি পোল্ট্রি ব্যবসার পাশাপাশি বাবর ফিলিং স্টেশন, এস এস ফিলিং স্টেশন, আবুল হাসেম ব্রিকস প্রভৃতি ব্যবসায়ী প্রতিষ্ঠান গড়ে তুলেন । শেরপুরের এই বরেণ্য ব্যক্তিত্ব পোল্টি শিল্প উদ্যোক্তা হিসেবে বীরশ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্বর্ণ পদকে ভূষিত হন।

তিনি নিউমোনিয়া ও ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার সকালে ঢাকার অ্যাপোলো হসপিটালসে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন। আবুল হাসেম শেরপুর জেলা শহরের নারায়ণপুর এলাকার মরহুম বাবর আলীর ছেলে ছিলেন।

ব্যবসায়ী হাসেম বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশন, শেরপুর জেলা ইউনিট; পেট্রোলপাম্প মালিক সমিতি ও পোল্ট্রি খামার মালিক সমিতির সভাপতি ছিলেন। এ ছাড়া তিনি শেরপুর শিল্প ও বণিক সমিতি, ডায়াবেটিক সমিতি, ইটভাটা মালিক সমিতি, চালকল মালিক সমিতি, ট্রাক মালিক সমিতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

আজ মঙ্গলবার বাদ আসর ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা মাঠে নামাজে জানাযাশেষে তাঁর মরদেহ শেরপুর শহরের নারায়ণপুর এলাকার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তাঁর অকাল প্রয়াণে শেরপুরে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!