You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরে পশুর হাটগুলোকে সুষ্ঠু ও সচল রাখতে তৎপর স্থানীয় প্রশাসন

কোরবানির ঈদকে সামনে রেখে সারাদেশের ন্যায় শেরপুরেও পশুর আমদানি সুষ্ঠু ও সচল রাখতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন । নিরাপদে পশু ব্যবসায়ী এবং বিক্রেতারা যেন বেচা-বিক্রি করে নিরাপদে নিজ নিজ এলাকায় ফিরে যেতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রয়েছে ব্যপক তৎপর। । আর এতে করে প্রশাসনের এ ইতিবাচক পদক্ষেপে ঈদকে সামনে রেখে সুফল পাচ্ছেন ছোট-বড় পশু ব্যবসায়ীরা।

সূত্র জানায়, কোরবানি পশুর আমদানি অব্যাহত রাখতে বিশেষ নির্দেশনা দিয়েছে সরকার। প্রতিদিনই পশুর হাট পরিদর্শন করছেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ অন্যান্য কর্মকর্তারা। পশু ব্যবসায়ী এবং ক্রেতারা যাতে করে লেনদেনের সময় জাল টাকা বিস্তার চক্রের শিকার না হয় সেজন্য জাল টাকা শনাক্তকরণ মেশিন স্থাপন করা হয়েছে হাটগুলোতে।

পশু হাটগুলোতে পর্যাপ্ত পানি, শৌচাগার ও ক্রেতা-বিক্রেতাদের বিশ্রামের ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। পকেটমার, প্রতারক, চাঁদাবাজদের অত্যাচার রুখতে পুলিশ নিয়মিতভাবে পশুর হাটগুলোতে টহল দিচ্ছে।সেইসাথে পশু চিকিৎসক, সহকারী নিয়োগ দেওয়া হয়েছে পশুর স্বাস্থ্য পরীক্ষা করে পশুর সুস্থতা নিশ্চিত করার জন্য।

শেরপুর সদর উপজেলার আমতলা পশু হাটে সরকারের সুব্যবস্থায় খুশি হয়ে ব্যবসায়ী আব্দুল কাদের কালু বলেন, সরকারকে আন্তরিক ধন্যবাদ দিতে চাই। জামালপুর থেকে বিশটি ছাগল নিয়ে এসেছি এ হাটে। পথিমধ্যে এক টাকাও চাঁদা দিতে হয়নি কাউকে। ট্রাফিক পুলিশ পথে পথে সাহায্য করেছে। আমার মতো ব্যবসায়ী এবার ভীষণ খুশি। কেউ কোনো রকম ঝামেলা করেনি। পুলিশ ভাইরা খোঁজ-খবর রাখছেন। সবগুলো ছাগল বিক্রি হলে মোটা অংকের লাভ হবে। আমরা পশু ব্যবসায়ীরা সরকারের কাছে ঋণী।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন , আমরা সদা তৎপর আছি পশুর হাটে যেন কোন ধরনের অনৈতিক কর্মকান্ড না ঘটে। শেষ মুহুর্তে পশু কেনা বেচায় কোন বাজে অভিজ্ঞতার শিকার যেন না হয় ক্রেতা ও বিক্রেতারা সেই দিকেও লক্ষ্য রাখছি।

এব্যাপারে শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব স্যারের নির্দেশে পশুর হাটে কোন ধরনের ঝামেলা যেন না হয় সেই দিকে আমরা ব্যাপক নজর দিয়েছি। প্রতিদিনই আমি বাজার পরিদর্শন করেছি। আশা করছি  শেষ মূহুর্তে কোন ধরণের ঝামলা ছাড়াই কোরবানীর পশু বেচা কেনার কাজটি সম্পন্ন হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!