You dont have javascript enabled! Please download Google Chrome!

শেরপুরের নকলায় জলমহাল লিজে অনিয়ম, মৎস্যজীবীদের সংবাদ সম্মেলন


বিধিভঙ্গ করে প্রকৃত মৎস্যজীবীদের বঞ্চিত করে জলমহাল লিজ দেয়ার প্রতিবাদের সংবাদ সম্মেলন করেছে শেরপুর নকলা উপজেলার নয়াবাড়ী মৎস্যজীবী সমিতি লিঃ এর সদস্যরা। আজ শনিবার সকালে শেরপুর প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে লিখিত বক্তব্যে নয়াবাড়ী মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ এর সভাপতি চান মিয়া চানু বলেন, নকলা কুর্শা জলমহালের পাশে ৫০টি মৎস্যজীবী বসবাস করে এবং কুর্শা বিলে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে। সরকারী বিধি মোতাবেক জলমহালের নিকটবর্তী মৎস্যজীবীগণকেই জলমহাল বরাদ্দ দিতে হয়। কিন্তু এবার সেই বিধি লংঘন করে কুর্শা জলমহাল হতে ৮ কিলোমিটার দূরের একটি মৎস্যজীবী সমিতিকে জলমহাল বরাদ্দ দেয়া হয়।
সভাপতি চান মিয়া চানু আরো জানান, প্রভাবশালীদের তদবিরে উক্ত সমিতিকে বেআইনীভাবে জলমহাল লিজ দেয়া হয়েছে। এমনকি আনোয়ার হোসেন নামে যে ব্যক্তি বড়বিলা মৎস্যজীবী সমিতির সভাপতি হিসাবে লিজ গ্রহন করলেও প্রকৃত পক্ষে ওই সমিতির সভাপতি এনামুল হক। প্রভাব খাটিয়ে বেআইনীভাবে কুর্শা বিলটি ওই আনোয়ার হোসেনকে লিজ দেয়া হয়েছে।
সংবাদ সম্মেলনে ৫০টি মৎস্যজীবী পরিবারের প্রতিনিধিরা বেআইনী লিজ বাতিল করে প্রকৃত মৎস্যজীবী এবং বিধি অনুযায়ী প্রাপ্যদের উক্ত জলমহাল লিজ প্রদানের দাবী জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!