শেরপুরের নকলায় উচ্ছেদ অভিযান

শেরপুরের নকলা উপজেলার নকলা পৌর শহরের পশ্চিম বাজারে সরকারি জমিতে অবৈধ ভাবে স্থাপিত অন্তত ২০টি দোকান ও উরফা ইউনিয়নের শালখা এলাকায় অবৈধভাবে দখল করা প্রায় অর্ধ কিলোমিটার দীর্ঘ রাস্তা দখল মুক্ত করেছে প্রশাসন। জেলা প্রশাসনের নির্দেশে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাহমিনা তারিন এর নেতৃত্বে সোমবার (৯ মার্চ) এ অভিযান পরিচালনা করে ভবন গুড়িয়ে দিয়ে দখল মুক্ত ঘোষণা করা হয়।

এসময় উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার মামুন হোসেন, নকলা সদর ভুমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মো. হযরত আলী, গনপদ্দী ভুমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মো. মোকসেদ আলী, সায়রাত সহকারী মোকলেছুর রহমান, তজি সহকারী মোর্শেদুল আলম, সার্টিফিকেট প্রেসকারক রাসেল মিয়া ও সোহাগ মিয়াসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক পুলিশ ও বিজিব সদস্য, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাহমিনা তারিন জানান, সোমবার উরফা ইউনিয়নের শালখা এলাকায় অবৈধ ভাবে দখল করা প্রায় অর্ধ কিলোমিটার দীর্ঘ রাস্তা ও নকলা পশ্চিম বাজারে সরকারি জমি অবৈধভাবে দখল করে রাখা মালিকানা উচ্ছেদ করার পরে দখল মুক্ত ঘোষণা করা হয়েছে।

দীর্ঘদিন পরে হলেও অবৈধ দখল মুক্ত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয়রা। চলতি মার্চ মাসের মধ্যে নকলা উপজেলার বিভিন্ন জায়গায় অবৈধ দখল মুক্ত করতে এ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান। আর ইতোমধ্যেই অবৈধ দখলে রাখা মালিকদের লিখিত নোটিশ আকারে সহকারী কমিশনারের কার্যালয় থেকে জানানো হয়েছে বলে সুত্রে জানা গেছে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।