You dont have javascript enabled! Please download Google Chrome!

শীতে কাবু শেরপুরের সীমান্তবর্তী মানুষ

এবারের শীত মওসুমে গেলো ডিসেম্বর মাসেও শীতের তীব্রতা শুরু না হলেও নতুন বছরের শুরুতে ৪ জানুয়ারী বৃহস্পতিবার জেঁকে বসেছে শীত। বিশেষ করে শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড় এলাকার হতদরিদ্র শীত বস্ত্রহীন মানুষ শীতে কাবু হয়ে পড়েছে। সন্ধ্যার পর থেকে ঘন কুয়াশার চাদরে ঢাকা পরে যায় জেলার সর্বত্র।

বৃহস্পতিবার ভোর থেকে তীব্র শৈত্য প্রবাহ শুরু হওয়ায় কুয়াশার রেশ থাকে দুপুর পর্যন্ত। সেই সংগে উত্তর থেকে বয়ে আসা হিমেল হাওয়া আর কনকনে ঠান্ডায় বিপর্যন্ত হয়ে পড়েছে এ অঞ্চলের মানুষ। ফলে জনজীবনে দেখা দিচ্ছে নানা দূর্ভোগ। সেই সাথে বাড়ছে ঠান্ডা বাহিত রোগ সর্দি, কাশি, ইনফ্লুয়েঞ্জা ও পেটের পীড়াসহ নানান রোগ।

গরম কাপড়ের অভাবে অনেক অসহায় দুস্থ্য মানুষ আগুন জ্বালিয়ে শীত নিবারন করছে। শহরের বিভিন্ন স্তরের ব্যবসায়ী বেলা ১২ পর্যন্ত রোদের দেখা না পাওয়ায় দোকানপাটও খুলেনি। এসময় তারা সড়কের উপর আগুন জ্বালিয়ে আগুন পোহাতে দেখা গেছে। শ্রমজীবীরা তীব্র শীতের কারণে কাজে যেতে পারেনি। বেলা বাড়ার সাথে সাথে শীতের তীব্রতা কিছুটা কমলে মানুষ ঘর থেকে বের হতে থাকে। এদিকে শীতের উঞ্চতা নিতে চায়ের দোকানগুলোতে ভীর বাড়ছে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!