শিশুদের আকৃষ্ট করেছে ‘মোটু-পাটলু’ লাভ গার্ডেন

শিশুদের জন্য তৈরী ভারতীয় টিভি সিরিয়াল কার্টুন মোটু-পাটলু বাংলাদেশের শিশুদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এই মোটু-পাটলু’র প্রতিকৃতি তৈরী করে শিশুদের আকর্ষন করতে শেরপুরে তৈরী করা হয়েছে মোটু-পাটলু লাভ গার্ডেন। এখানে মোটু-পাটলুর প্রতিকৃতি, ভালোবাসার প্রতিক লাভ, বাংলাদেশের জাতীয় পাখি দোয়েল আর ঈগল পাখির প্রতিকৃতি রয়েছে। ফলে শিশুরা এসে এখানে বেশ মজা করছে।

শেরপুর জেলার সীমান্তবর্তী ঝিনাইগাতী গারো পাহাড়ের গজনী এলাকায় জেলা প্রশাসন থেকে প্রতিষ্ঠা করা ‘অবকাশ’ পিকনিক স্পটে সম্প্রতি ব্যক্তি উদ্যোগে একটি মিনি চিরিয়াখানা ও শিশু পার্ক তৈরী করা হয়েছে। ‘স্বপ্নলোক’ নামে এ চিরিয়াখানা ও শিশু পার্কে বিভিন্ন বন্য প্রাণীর পাশাপাশি বিভিন্ন প্রজাতির মাছের একুরিয়ামসহ শিশুদের আকর্ষণ করতে স্থাপন করা হয়েছে মোটু-পাটলু’র প্রতিকৃতি। এখানে প্রতিদিন দর্শনাথীদের সাথে বেড়াতে আসা শিশুরা এসে মোটু-পাটলুর প্রতিকৃতি দেখে উল্লাসে ফেটে পড়ছে। এসময় তারা মোটু-পাটলু আর বিভিন্ন পাখির প্রতিকৃতির সাথে ছবি তুলছে আর মজা করছে।

শেরপুর জেলা শহরের নয়আনী বাজার মহল্লার সুশান্ত সাহার ছেলে অনিক সাহা, একই এলাকার রাফসান, জুথি জানায়, এখানে এসে আমাদের খুব ভালো লাগলো, মোটু-পাটলুর সাথে ছবি তুললাম, পাখি’র পিঠে চড়লাম।

আবুল হোসেন নামে শহরের এক অভিভাবক জানায়, শেরপুরে শিশুদের বিনোদনের জন্য তেমন কিছু নেই। শুধু ওয়াচ টাওয়ার, দোলনা, স্লিপার, প্যাডেল বোর্ডসহ বিভিন্ন জীবজন্তুর প্রতিকৃতি এবং অন্যান্য রাইডস থাকলেও ‘মোটু-পাটলু’ প্রতিকৃতি শিশুদের বেশ আকর্ষন করেছে। স্বপ্নলোক চিরিয়াখানা ও শিশু পার্ক এর ম্যানেজার মো. খোরশেদ আলম জানায়, শিশুদের বাড়তি আকর্ষন ও বিনোদনের জন্য আমরা এ প্রতিকৃতি তৈরী করেছি। শিশুরা যাতে গতানুগতিক বিনোনদের বাইরে নতুন কিছুতে মজা পায় তাই এ উদ্যোগ নিয়েছি আমরা।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।