You dont have javascript enabled! Please download Google Chrome!

শতবর্ষ উদযাপনে প্রস্তুত চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয়


শত বছর ধরে শিক্ষার আলো ছড়ানো শেরপুরে জেলার নকলা উপজেলার চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয় শতবর্ষ উদযাপন ও পূর্ণমিলনী আগামী ১৫ ও ১৬ মার্চ।

শতবর্ষ উদযাপনের জন্য সব ধরনের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। শতবর্ষ উদযাপন উপলক্ষে গঠন করা হয়েছে শতাধিক সদস্যের সমন্বয় কমিটি, রয়েছে বেশ কয়েকটি উপকমিটি। শৈশব, কৈশোরের হাজারো স্মৃতি রোমন্থন করতে পুনর্মিলনীর নিবন্ধন করেছেন রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ের কয়েক হাজার সাবেক শিক্ষার্থী।

রাজলক্ষী উচ্চ বদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম জানান, স্কুলটিতে বর্তমানে হাজারের বেশি শিক্ষার্থী পড়াশোনা করছে। ১৯৮৪ সাল থেকে স্কুলের শিক্ষকরা নিয়মিত এমপিও পাচ্ছেন। শতবর্ষী এ বিদ্যাপীঠ বহু শিক্ষাব্রতী মানুষের প্রচেষ্টার ফসল।

শেরপুরের এতিহ্যবাহী জিকে পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপেন্দ্র কুমারের স্ত্রী রাজলক্ষীর নামে ১৯১৯ সালে প্রতিষ্ঠিত হয় চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি উপজেলার প্রথম মাধ্যমিক বিদ্যালয় হিসেবে মঞ্জুরি লাভ করে।

বিদ্যালয় পরিচালনাপর্ষদের সভাপতি ইউপি চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকী জানান, রাজলক্ষী উচ্চ বিদ্যালয়ে আধুনিক কম্পিউটার ল্যাব, বিজ্ঞানাগার, সুবিশাল কমনরুম, মসজিদ, মিলনায়তন, বিস্তৃত খেলার মাঠ আছে। এ বিদ্যালয়ের অনেক শিক্ষার্থী সরকারের বিভিন্ন দফতরের গুরু দায়িত্বে নিয়োজিত। ভাষা ও স্বাধীনতা অর্জনের আন্দোলনে এ স্কুল শিক্ষার্থীদের অংশ গ্রহন ছিল চোখে পড়ার মত।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!