You dont have javascript enabled! Please download Google Chrome!

রোহিঙ্গা নিধনযজ্ঞের প্রতিবাদে শেরপুরে কবি সংঘ’র মানববন্ধন

মিয়ানমারে রোহিঙ্গাদের উপর ইতিহাসের জঘন্যতম বর্বরোচিত গণহত্যা, গণধর্ষণ ও নিজভূমি থেকে উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন করেছে শেরপুর জেলার কবি ও ছড়াকারদের সংগঠন ‘কবি সংঘ’। সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আয়োজিত ওই মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. একেএম রিয়াজুল হাসান।

কবি সংঘ’র সভাপতি সাংবাদিক-কলামিস্ট তালাত মাহমুদের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার, শেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া, শেরপুর সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক আব্দুল মান্নান খান, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জি এম বাবুল, কবি সংঘ’র সাধারণ সম্পাদক ড. আব্দুল আলীম তালুকদার, জেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মুগনিউর রহমান মনি, জেলা আইনজীবী সমিতির সাবেক সহ-সাধারণ সম্পাদক এডভোকেট তারিকুল ইসলাম ভাসানী, সহকারী অধ্যাপক মোস্তফা জিন্নাহ, কবি ও প্রভাষক জাহিদুল হাসান, কবি ও প্রভাষক আইয়ুব আলী বিদ্যুৎ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে রোহিঙ্গাদের জন্মভূমি রাখাইন প্রদেশে তাদের প্রত্যাবাসনের জন্য মিয়ানমারের ফ্যাসিস্ট সরকারের প্রতি আহ্বান জানান। সেইসাথে তারা মিয়ানমারে রোহিঙ্গা নিধনযজ্ঞের ঘটনায় অং সান সুচির ভূমিকার সমালোচনা করে তার নোবেল শান্তি পদক প্রত্যাহারের দাবি জানান।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!