You dont have javascript enabled! Please download Google Chrome!

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ উদারতার ঐতিহাসিক দৃষ্টান্ত স্থাপন করেছে ।। কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী

আরাকান সেনাদের নির্যাতন ও নিপীড়নের হাত থেকে বাচঁতে রোহিঙ্গারা পালিয়ে আমাদের দেশে এসেছে। রোহিঙ্গা মোসলমানদের হত্যা, ধর্ষণ, ঘরবাড়ি জ্বালিয়ে পুড়িয়ে দেওয়ার খবরে মিয়ানমার সরকার ও তাদের সেনাদের নিয়ে বিশ্বব্যাপী সমালোচনা চলছে। পাশাপাশি মানবিক কারনে বিপুল সংখ্যক অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বের সামনে উদারতা ও মানবিকতার ঐতিহাসিক দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ। আর তাইতো রোহিঙ্গা ইস্যুতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন। শেখ হাসিনা আজ বিশ্ব দরবারে মানবতার মাতা (মাদার আব হিউমেনিটি) হিসেবে পরিচিতি পেয়েছেন, এর জন্য পেয়েছেন পদক। শনিবার সকাল থেকে রাত পর্যন্ত শেরপুরের নকলায় সোলার হারিকেন বিতরণ কালে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নকলা-নালিতাবাড়ির এমপি কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনার আমলে শিক্ষা খাতে যে আমূল পরিবর্তন হয়েছে তা অন্য কোন দেশের বা সরকারের পক্ষে সম্ভব হয়নি। শিক্ষা বর্ষের প্রথম দিন তথা পহেলা জানুয়ারী বই দিবসে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত সব শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই তুলে দেওয়া, অবৈতনিক নারী শিক্ষা, ছেলে মেয়েদের মধ্যে উপবৃত্তি দেওয়ার ব্যবস্থা করাসহ দ্রুত শিক্ষার হার বৃদ্ধির দৃষ্টান্ত স্থাপনে আওয়ামী লীগ সরকার এখন বিশ্ব দরবারে দ্রুত শিক্ষার উন্নয়নে মডেলে পরিণত হয়েছে। কুটনীতিতে প্রধান মন্ত্রী মাথা ঠিক রেখে দৃঢ়তার সাথে কাজ চালিয়ে যাওয়ায় বিশ্ব জনমত এখন ঘুরে দাঁড়াচ্ছে; যার ফলে মায়ানমার সরকার রোহিঙ্গাদের ফেরত নিতে চাচ্ছে বলে মন্তব্য করেন কৃষিমন্ত্রী।

শনিবার উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভাধীন ১৪০টি প্রাথমিক বিদ্যালয় ও ২০ টি মাদরাসার দ্বিতীয় শ্রেণির সেরা বিশ জন (টপ টুয়েন্টি) শিক্ষার্থীদের মাঝে, সব মসজিদের ইমাম-মোয়াজ্জেম, মন্দিরের পুরোহিত, বিভিন্ন প্রতিষ্ঠাানের চতুর্থ শ্রেণির কর্মচারী ও ৩ হাজার ৯১৯ জন আনসার ভিডিবি সদস্যসহ মোট ৮ হাজার ১৬০ জনের মাঝে একটি করে সোলার হারিকেন বিনামূল্যে বিতরণ করেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বিতরণ সুবিধার্থে প্রতি ইউনিয়নে একটি ভ্যানু করে এবং পৌরসভার মুক্ত মঞ্চ মাঠে অনুষ্ঠানের মাধ্যমে ওইসব বিতরণ করা হয়।

বিতরণ কালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন জেলা প্রসাশক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল ইসলাম গণি, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীব কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসালাম জিন্নাহ, পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন।

এ ছাড়াও উপজেলা, ইউনিয়ন, পৌরসভা এবং ওয়ার্ড থেকে আগত আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও তাদের অঙ্গসংগঠনের হাজারো নেতাকর্মী ও বিভিন্ন শিা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!