You dont have javascript enabled! Please download Google Chrome!

রোহিঙ্গাদের ফেরত নেওয়ার শর্তাবলি চূড়ান্ত

রোহিঙ্গাদের ফেরত নেওয়ার লক্ষ্যে একটি যৌথ ওয়ার্কিং কমিটি ও শর্তাবলি চূড়ান্ত করেছে বাংলাদেশ ও মিয়ানমার। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় এ বিষয়ে উভয় দেশের সচিব পর্যায়ে এ সংক্রান্ত দলিল হস্তান্তর করা হবে।

তবে যৌথ ওয়ার্কিং কমিটিতে কারা থাকছেন, কমিটির কাজের পরিধি, চলমান বৈঠকে কী কী বিষয়ে দুই দেশ ঐকমত্যে পৌঁছেছে তা এখনও জানা যায়নি।

এর আগে সকাল ৮টায় মেঘনায় দুই দিনব্যাপী বাংলাদেশ-মিয়ানমার পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক শুরু হয়। বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন পররাষ্ট্র সচিব শহীদুল হক। মিয়ানমারের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন দেশটির স্থায়ী সচিব মিন্ট থিউ।

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ২৩ নভেম্বর মিয়ানমারের প্রশাসনিক রাজধানী নেপিদোতে একটি অ্যারেঞ্জমেন্ট সই হয়। তার আলোকে তিন সপ্তাহের মধ্যে যৌথ ওয়ার্কিং গ্রুপ গঠন এবং দুই মাসের মধ্যে রোহিঙ্গাদের ফেরত পাঠানো শুরু হওয়ার কথা।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!