You dont have javascript enabled! Please download Google Chrome!

‘রোহিঙ্গাদের ফেরত নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিমসটেকে আনুষ্ঠানিক আলোচনায় রোহিঙ্গা ইস্যু এসেছে। তাদের ফেরত নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে। প্রতিবেশি দেশের সঙ্গে আমরা কখনোই চাই নি একটি সংঘাতপূর্ণ অবস্থান।  তিনি বলেন, এছাড়া বিমসটেকে আঞ্চলিক সহযোগিতা নিয়েও আলোচনা হয়েছে।
আজ রবিবার বিকাল ৪টার দিকে গণভবনে বিমসটেক সম্মেলন নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন। মিয়ানমারের ভুয়া ছবি ব্যবহার নিয়ে ধরা খাওয়ার ব্যাপারে এক প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, একাত্তরের ছবি নিয়ে মিথ্যাচার করে মিয়ানমার অত্যন্ত জঘন্য কাজ করেছে।
তিনি বলেন, খালেদা জিয়াকে আমি গ্রেফতার করিনি। তিনি রাজনৈতিকভাবে গ্রেফতার হননি। এতিমের টাকা আত্মসাতের কারণে আটক হয়েছেন। তার মুক্তি আদালত বা রাষ্ট্রপতির ক্ষমার ওপর নির্ভর করছে।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপির সঙ্গে কোনো আলোচনা নয়। তারা নির্বাচনে আসবে কি আসবে না সে ব্যাপারে সরকারের কিছু করার নেই।
উল্লেখ্য, বিমসটেক চতুর্থ শীর্ষ সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার নেপাল যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেপালের উপ-প্রধানমন্ত্রী ঈশ্বর পোখারেল এবং নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশরাফি বিনতে শামস বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। সফরের প্রথম দিন শেখ হাসিনা নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, ভূটানের প্রধান উপদেষ্টা দাশো সেরিং ওয়াংচুক ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। সম্মেলন শেষে শুক্রবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী।
সূত্র: ইত্তেফাক
শে.টা.বা.জ
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!