যে কারণে টাইগারদের খেলা দেখতে ভিড় করছেন ভারতীয়রা!

ভারত যেখানে টেস্ট ক্রিকেটে র‍্যাংকিংয়ে এক নম্বর দল সেখানে বাংলাদেশের অবস্থান একেবারে তলানিতে (৯)। এই প্রথম লংগার ভার্সনের ক্রিকেটে সিরিজ খেলতে ভারত সফরে এসেছে লাল সবুজের প্রতিনিধিরা। ভারতের মধ্যপ্রদেশের ইনদোরে অবস্থিত হলকার স্টেডিয়ামে প্রথম টেস্টে মুখোমুখি দুই দল। এই খেলা দেখতে ভিড় করছেন ভারতীয়রা। অনেকে টিকিট না পেয়ে এদিক ওদিক ছুটছেন।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ম্যাচটি শুরু হয়েছে। এই ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক। বাংলাদেশ সময় সকাল ১০টা থেকে ম্যাচ শুরু হলেও প্রায় দুই ঘণ্টা আগে থেকে স্টেডিয়াম এলাকায় ভিড় করতে থাকেন দর্শকরা। একে তো টেস্ট ম্যাচ তার ওপর প্রতিপক্ষ বাংলাদেশ তবুও কেন খেলা দেখতে ভিড় করছেন তারা?

মনোরঞ্জন শীল নামে ইনদোরের স্থানীয় একজন বলেন, ‘আমার নিজের দেশ খেলছে, তারওপর বাংলাদেশ আমাদের পাশের দেশ তাদের খেলা সবসময় টিভিতে দেখতে হয়। টি-টোয়েন্টিও সবগুলো দেখেছি টিভিতে (ভারতে হওয়া)। এখন সরাসরি দেখব বলে এসেছি মাঠে।’

পবন শর্মা নামে আরেকজন বলেন, ‘বাংলাদেশ এখন ভারতের সঙ্গে লড়াই করে। এবার মাঠে খেলা দেখার সুযোগ হয়েছে। তাই দেখতে আসছি।’

তবে আক্ষেপও আছে কিছু দর্শকের। এই মাঠে ভারতের ম্যাচ কম হয় বলে তাদের মাঠে বসে খেলা দেখার সুযোগও কম।

ইন্দ্রজিৎ সরকার নামে একজন বলেন, ‘মাঠে বসে আমাদের খেলা দেখার সুযোগ আসেই না, তাই দেখতে আসছি।’

এই মাঠে সর্বশেষ টেস্ট ম্যাচ হয়েছে ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে। এই ম্যাচ দিয়েই টেস্ট ক্রিকেটে নাম লেখায় হলকার। এরপর দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হয়েছে বাংলাদেশ ভারতের মধ্য দিয়ে। সর্বশেষ ওয়ানডে হয় ২০১৬ সালে ভারত-অষ্ট্রেলিয়ার মধ্যে, এখন পর্যন্ত পাঁচটি ওয়ানডে হয়। আর একমাত্র টি-টোয়েন্টিতে ভারত-শ্রীলঙ্কা মুখোমুখি হয় ২০১৭ সালে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।