You dont have javascript enabled! Please download Google Chrome!

যেটা না করলে বন্ধ হবে ফেসবুক!

ফেসবুক এখন যেন দৈনন্দিন কাজের একটি রুটিন হয়ে দাড়িয়েছে। যত দিন যাচ্ছে বাড়ছে ফেসবুক ইউজার। আর সেই সাথে বাড়ছে ফেইক আইডির ছড়াছড়ি। এবার তাই ফেসবুক নিয়ে আসছে একটু বাড়তি নিরাপত্তা। সঠিক না ভুল সেটা ফেসবুকের পক্ষ থেকে তদারকি করা হবে।

ভুয়ো অ্যাকাউন্ট রুখতে নতুন সিকিউরিটি টেস্ট শুরু করেছে ফেসবুক। এখন থেকে ফেসবুকে খোলা রাখতে গেলে অ্যাকাউন্টে নিজের মুখের উজ্জ্বল ছবি দিতে হবে। কোনও ফেসবুক অ্যাকাউন্টে সন্দেহজনক যদি কিছু দেখতে পায় সংস্থা, নিরাপত্তা বিভাগ ইউজারদের বলছে, তাঁদের পরিচয়ের প্রমাণ দিতে।

তখন ইউজারকে নিজের মুখের পরিষ্কার একটি ছবি সাইটে আপলোড করতে হবে। সংস্থার পক্ষ থেকে জানানা হয়েছে, কোনও ইউজার ফোটো আপলোড করার পর ফেসবুক তা পরীক্ষা করে দেখবে। ফোটো টেস্ট অথেন্টিকেশন প্রসেসের মাধ্যমে তা করা হবে।

এই পদ্ধতিতেই ফেসবুক ওই ইউজার প্রোফাইল অথেন্টিক কিনা তা জেনে নেবে। ফোটো টেস্ট অথেন্টিকেশন সম্পর্কে জানা গিয়েছে, ছবি পরীক্ষা করার পর তা পুরোপুরি ভাবে সার্ভার থেকে মুছে ফেলা হবে। তবে এই পদ্ধতি সবার ক্ষেত্রেই প্রয়োগ করা হবে, নাকি ‘সন্দেহজনক’ ইউজারদের ক্ষেত্রে প্রয়োগ করা হবে, তা এখনও জানা যায়নি।

সুত্র: সময় টিভি

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!