You dont have javascript enabled! Please download Google Chrome!

যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা সেন্টার উদ্বোধন

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা সংলগ্ন যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা সেন্টার উদ্বোধন করেছেন বাংলাদেশ সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

আজ শনিবার বেলা সাড়ে ১১টায় ভিসা সেন্টারটি উদ্বোধনের সময় উভয় দেশের শীর্ষ স্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর একজন বাংলাদেশির হাতে প্রতীকী ভিসা তুলে দেন রাজনাথ সিং।

৩১ শে আগষ্ট থেকে ঢাকায় বিদ্যমান সব ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম এই ভিসা সেন্টার থেকে পরিচালিত হবে। ১৮ হাজার ৫শ বর্গফুট বাণিজ্যিক এলাকায় অবস্থিত এ ভিসা আবেদন কেন্দ্রে থাকবে কম্পিউটার নিয়ন্ত্রিত টোকেন ভেন্ডিংমেশিনসহ আবেদন জমা দেয়ার জন্য ৪৮টি কাউন্টার। দৈনিক ৫ হাজার ভিসা প্রার্থী এখান থেকে সেবা পাবেন বলে জানানো হয় উদ্ধোধনী অনুষ্ঠানে।

এরপর রাজশাহীতে সারদা পুলিশ একাডেমিতে ভারত-বাংলাদেশ মৈত্রী ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

সফরের তৃতীয় দিন রবিবার সকালে, ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন রাজনাথ সিং। পরে দুপুরে, স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দেবেন তিনি। বৈঠকে সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে সহযোগিতা, আন্তঃসীমান্ত ব্যবস্থাপনা, দুই দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় এবং রোহিঙ্গা প্রত্যাবাসন ইস্যুসহ নানা বিষয় নিয়ে আলোচনা হবার কথা রয়েছে। বৈঠক শেষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনের কথা রয়েছে রাজনাথ সিংয়ের।

অন্যদিকে বাংলাদেশের ১৬ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সবশেষ ২০১৬ সালে দিল্লিতে দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

সূত্র: DBC News

(শে/টা/বা/জু)

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!