ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে ফের বীর মুক্তিযোদ্ধা এফ.এম সালাম সভাপতি ও নজরুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ২৬ জানুয়ারি শনিবার দিনব্যাপী শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গজনী অবকাশ কেন্দ্রের মুক্ত মঞ্চে আয়োজিত ওই সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কণ্ঠভোটে তারা সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
দুপুরে সম্মেলনের প্রথম পর্বের উদ্বোধন করেন শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।

প্রথম পর্বে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এফ.এম সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সম্পাদনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, দৈনিক জননেত্র’র সম্পাদক মোখলেসুর রহমান খান, দেবাশীষ ভট্টাচার্য, লাভলু পাল চৌধুরী, ভ্রজন দাস, শিমুল বারী মিল্কী, মুজিব আশরাফ, খোরশেদুল আলম মুজিব, সমরেন্দ্র বিশ্ব শর্মা, মোশারফ হোসেন খসরু, শফিকুল ইসলাম, সাবিহা জামান শাপলা, শাহিন আলামিন, মনিরুল ইসলাম মনির, গোলাম রব্বানী টিটু প্রমুখ।

সভায় প্রতি বছর পর্যায়ক্রমে বিভাগের একেকটি জেলায় বার্ষিক সাধারণ সভা, একইভাবে প্রতি বছর পিআইবি প্রশিক্ষণ, বার্ষিক বনভোজন, বার্ষিক ম্যাগাজিন প্রকাশসহ সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের পাশাপাশি দুঃস্থ সাংবাদিকদের সেবায় একটি কল্যাণ তহবিল গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন সাবজেক্ট কমিটির সভাপতি ও শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার। ওইসময় তিনি আগামী ২ সপ্তাহের মধ্যে নবনির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদককে নিয়ে ১১ সদস্যের সাবজেক্ট কমিটির মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন এবং ওই কমিটিতে বিভাগের ৪টি জেলা থেকেই সহ-সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক রাখা হবে বলে ঘোষণা দেন।

সেইসাথে পূর্ণাঙ্গ কমিটি গঠনের পরপরই নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানসহ দ্রুত প্রতিষ্ঠানের গঠনতন্ত্র প্রণয়নের উপরও গুরুত্বারোপ করা হয়। দ্বিতীয় অধিবেশন পরিচালনা করেন দেবাশীষ ভট্টাচার্য। সম্মেলনে ময়মনসিংহ বিভাগের ৪টি জেলার ২ শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।