শেরপুরে “মেঘমায়ার কাব্য” গ্রন্থের মোড়ক উন্মোচন

নাঈম ইসলাম : বেবী ব্রিজেট চিসিমের প্রথম কাব্যগ্রন্থ মেঘমায়ার কাব্যের মোড়ক উন্মোচন হয়েছে। আজ দুপুরে শেরপুর সরকারী কলেজের উপাধক্ষের কার্যালয়ে এই মোড়ক উন্মোচিত হয়।
ডিবিসি নিউজ শেরপুর জেলা প্রতিনিধি ইমরান হাসান রাব্বীর সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর সরকারী কলেজের উপাধক্ষ প্রফেসর সারোয়ার জাহান।
এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন শেরপুর সরকারী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল কাদির, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফাতেমা বেগম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান শিব শংকর কারুয়া, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর খান আব্দুর রাজ্জাক।
সংক্ষিপ্ত আলোচনায় এসময় বক্তারা বলেন, শিক্ষার্থীদের নিয়মিত বই পড়ার পাশাপাশি সৃজনশীল বিভিন্ন বিষয়ে লিখালিখির চর্চা করা প্রয়োজন। শুধু এই চর্চাকে নিজের মধ্যে গোপন না রেখে বিকশিত করে বিশ্ব দরবারে নিজেকে ও নিজের জেলা শেরপুরকে পরিচিত করতে আহবান জানান।

“মেঘমায়ার কাব্য” গ্রন্থের কবি বেবী ব্রিজেট চিসিম তার কবিতা লিখার অনুপ্রেরণা ও বই প্রকাশের বিভিন্ন স্মৃতিচারণ করেন এবং প্রধান অতিথিসহ উপস্থিত সকলে বইয়ের মোড়ক উন্মোচন করেন। এসময় শেরপুর গ্যাজুয়েট ক্লাবের সভাপতি আল-আমিন রাজু , দৈনিক আমার সময়ের প্রতিনিধি নাঈম ইসলাম, উদ্যোক্তা মিনহাজ উদ্দিন, শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস, শেখ হামিরা মিমি প্রমুখ উপস্থিত ছিলেন।

৬৪ পৃষ্ঠার বইটিতে ৪টি ইংরেজি কবিতাসহ মোট কবিতা রয়েছে ৫১ টি। যার সবকটিতেই থাকছে প্রেম, ভালোবাসা, দেশপ্রেম, স্বপ্ন আর মান অভিমানের স্পর্শ। বইমেলা ছাড়াও “মেঘমায়ার কাব্য” পাওয়া যাবে রাজধানীর বাংলাবাজার বিচিত্রা বই মার্কেটের ৩য় তলায় নন্দিতা প্রকাশে।

ব্রিজেট বেবী চিসিম শেরপুর সদরের চরশ্রীপুর এলাকার মহেন্দ্র এন্থনি হাজং ও আল্পনা ভেরোনিকা চিসিম দম্পতির মেয়ে। বর্তমানে এমবিএ অধ্যয়নরত ব্রিজেট বেবী একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় নিয়োজিত রয়েছেন। তার প্রথম প্রকাশিত কবিতা ‘প্রীতি উপহার’ ২০০৯ সালে ছাদামবে নামের একটি ম্যাগাজিনে প্রকাশিত হয়।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের