You dont have javascript enabled! Please download Google Chrome!

মির্জাফর আর জিয়া’র ভূমিকায় তফাৎ দেখি না : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এমপি জিয়াউর রহমানকে মির্জাফরের সাথে তুলনা করে বলেন, মির্জাফরের ভূমিকা আর জিয়াউর রহমানের ভূমিকার তো কোন তফাৎ দেখি না। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নিচপাড়া গ্রামে বেগম রওশন-ডাঃ আমজাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী জিয়াউর রহমানকে উদ্দেশ্য করে বলেন, এরাই পচাঁত্তরের পর যখন ‘হা’ ‘না’ এর ভোট হয়েছে তখন বলেছে, যদি ‘না’ তে ভোট দেন তবে সব ধরা পড়ে যাবে, আবার গোলমাল হবে। আবার যখন ভোট এসেছে, আবার বলেছে নৌকাতে ভোট দিলে গোলমাল লাগবে। মন্ত্রী বলেন, নৌকাতে ভোট দিয়েছিল বলেই তো বাংলাদেশ হয়েছিল। মির্জাফর আলী দাড়িয়েছিল বাংলার বিহার উরিষ্যার অধিপতিকে রা করবে, এই সীমানা রা করবে। ইস্টইন্ডিয়া কোম্পানীর সৈন্যের কাছে হার মানার জন্য তো তাকে রাখা হয়নি। যুদ্ধ করে শহীদ হবে আর নইলে গাজী হবে।

এ সময় প্রধান বক্তার আলোচনায় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, নিচতার সঙ্গে কোন প্রতিযোগিতা হবে না, প্রতিযোগিতা যদি হয় উচ্চতার সঙ্গে হবে। প্রতিযোগিতা হবে উদারতার সঙ্গে। আমরা নিচের দিকে তাকাব না। নিচের দিকে তাকায় কাক, আর পাখি উপরের দিকে ডানা মেলে আকাশে উড়ে।

বিদ্যালয়ের জমিদাতা ও প্রতিষ্ঠাতা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউয়িন (বিএফইউজে’র) একাংশের সভাপতি মুঞ্জুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামাল, পরিচালক (প্রশাসন) সাবের হোসেন, শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার রফিকুল হাসান গণি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হক। এছাড়াও প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাকর্মীরা এতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রীদ্বয়কে ফুল ছিটিয়ে শুভেচ্ছা জানান শিক্ষার্থীরা। পরে মঞ্চে বিভিন্ন সংগঠনের উদ্যোগে ফুলের তোরা দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি অতিথিবৃন্দকে শাল চাদর উপহার প্রদান করেন মুঞ্জুরুল আহসান বুলবুল। এসময় শিার্থীদের মাঝেও পোষাক, প্রসাধনী ও পড়াশোনার সামগ্রী এবং খেলাধূলার সরঞ্জাম উপহার প্রদান করা হয়। এর আগে মন্ত্রীদ্বয় নবনির্মিত বিদ্যালয় ভবনের নামফলক উন্মোচন করেন এবং বিদ্যালয়প্রাঙ্গনে গাছের চারা রোপন করেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!