You dont have javascript enabled! Please download Google Chrome!

মামলায় আটকে থাকা প্রাথমিকে ৬ হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, বিদ্যালয়হীন গ্রামে যে ১৫০০ স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে, মামলার কারণে সেসব স্কুলে শিক্ষক নিয়োগ দেয়া সম্ভব হয়নি। তবে শিগগিরই এসব স্কুলের জন্য ৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে।

রোববার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে আব্দুর রহমান বদির সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

মন্ত্রী বলেন, আদালতে মামলা থাকার কারণে আমরা ওই ১৫০০ স্কুলে শিক্ষক দিতে পারিনি। অন্য স্কুল থেকে শিক্ষক নিয়ে এসব স্কুল চালানো হচ্ছে। অচিরেই প্রতিটি স্কুলে চারজন করে অর্থাৎ ১৫০০ স্কুলে ৬ হাজার শিক্ষক নিয়োগ দিতে পারবো। এরই মধ্যে শিক্ষক নিয়োগ দেয়ার ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম) এর সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যেসব স্কুলে ক্লাস রুমের সংকট রয়েছে সেগুলো চাহিদার ভিত্তিতে পূরণ করা হবে। এরজন্য ১২ হাজার কোটি টাকা ব্যয়ে ৬৫ হাজার ক্লাসরুম করা হবে। যেখানে ছাত্র-ছাত্রী বেশি সেসব স্কুলে এ ক্লাসরুম করা হবে।

চট্টগ্রামের সংসদ সদস্য সামসুল হক চৌধুরীর সম্পূরক প্রশ্নের জবাবে নাহিদ বলেন, বিদ্যালয়হীন গ্রাম আর এখন নেই। মাত্র চারটি বাকি আছে। এছাড়া চর ও হাওর অঞ্চলে কিছু গ্রাম আছে যেখানে বিদ্যালয় নেই। এজন্য আরো এক হাজার স্কুল করার চাহিদা দিয়ে প্রকল্প হাতে নেয়া হয়েছে। এ প্রকল্পের আওতায় চর ও হাওর অঞ্চলে বিদ্যালয় করা হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!