ভাস্কর্য অপসারণের দাবীতে শেরপুরে মানববন্ধন ।। ৭ দিনের আলটিমেটাম

শেরপুরের থানামোড় বঙ্গবন্ধু স্কয়ারে পৌরসভার উদ্যোগে স্থাপিত আরোহীসহ একটি ঘোড়ার ভাস্কর্য অপসারণের দাবীতে ৭ দিনের আলটিমেটাম দিয়ে মানববন্ধন করেছে শেরপুর জেলা নাগরিক সমাজ নামে একটি নাগরিক সংগঠন ।এর মধ্যে ভাস্কর্যটি অপসারণ না করা হলে জনতার উদ্যোগে অপসারণ করে সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করার ঘোষনাও দিয়েছে সংগঠনটি ।

বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে ১২টা পর্যন্ত শহরের থানামোড় বঙ্গবন্ধু স্কয়ারে ঘন্টাব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। শেরপুর জেলা নাগরিক সমাজের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা এডভোকেট আখতারুজ্জামান, সদস্য সচিব মিনহাজুল ইসলাম মিনাল,বীরমুক্তিযোদ্ধা তালাপতুফ হোসেন মঞ্জু, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইফতেখার হোসেন কাফী জুবেরী,ঘাতক দালাল নির্মুল কমিটির সদস্য সচিব আ স ম কাকন নয়ন,কবি ও সাংবাদিক তালাত মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।


এসময় বক্তারা, যেকোন মূল্যে সামন্তবাদী জমিদারের এই ভাস্কর্য অপসারন করা হবে বলে ঘোষনা দেন। সেই সাথে এই স্থানটি যেহেতু বঙ্গবন্ধু স্কয়ার নামে পরিচিত তাই এই জায়গায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের দাবী তুলেন। বক্তারা বলেন, আলটিমেটাম দেয়া সময়ে যদি তা অপসারণ করা না হয় তবে জনতা নিয়ে তা অপসারণ করা হবে এবং সেই জায়গায় জনতার খরচেই বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হবে।

তবে এব্যাপারে শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, পৌরসভার ১৫০ বছর পূর্তি উপলক্ষ্যে এই ভাস্কর্যটি স্থাপিত হয়েছে যা ঐতিহ্য নামে নামকরণ করা হয়েছে। এই ভাস্কর্যটি অব্যশয় বঙ্গবন্ধুর সাথে সাংঘর্ষিক নয় । তথাপিও জেলা আইনশৃংখলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক সময় সুযোগমত অন্য কোথাও এই ভাস্কর্যটি স্থানান্তর করা হবে। এটা জায়গা পাওয়ার উপর নির্ভর করবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।