You dont have javascript enabled! Please download Google Chrome!

ভারতের ডালুতে প্রথমবারের মত বিজিবি-বিএসএফ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

শেরপুরের নালিতাবাড়ী উপজেলাধীন নাকুগাঁও সীমান্ত সংলগ্ন ভারতের মেঘালয়ের কিল্লাপাড়া বিএসএফ কাম্পে প্রথমবারের মতো বিজিবি এবং বিএসএফ এর যৌথ উদ্যোগে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার সম্পর্ক আরও সৌহার্দ্যপূর্ণ করতে ভারতের সীমান্তবর্তী স্থানীয় জনসাধারণের জন্য আজ (২৪ আগস্ট) বৃহস্পতিবার সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

সকালে বিজিবি ময়মনসিংহের সেক্টর কমান্ডার কর্ণেল কাজী অনিরুদ্ধ বিজিবিএম ও বিএসএফ এর তুরা হেডকোয়ার্টার্স এর সেক্টর ডিআইজি উদয় প্রতাপ সিং পাঠানিয়া যৌথভাবে ফিতা কেটে এ ক্যাম্পের শুভ উদ্বোধন করেন। এসময় ২৭ বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আনিসুর রহমান, কর্নেল আব্দুর রহমান, সেক্টর মেডিকেল অফিসার আব্দুর রহিম, বিএসএফ এর কমান্ডিং অফিসার শ্রী পংকজ কুমার মিসরা, বিএসএফ’র ৭৫ ব্যাটালিয়ান কমান্ডার সুকুমার পাঠানায়কসহ দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মেডিকেল ক্যাম্পে দুই দেশের ৭জন মেডিকেল অফিসার ভারতের স্থানীয় ১৬৩জন শিশু, ২৩৯ জন নারী ও ১৬৮ জন পুরুষ মিলে মোট ৫৭০জন রোগীর বিনামূল্যে প্যাথলজিক্যাল পরীক্ষা, ব্যবস্থাপত্র প্রদান ও ওষুধ প্রদান করেন। বিকেলে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর কর্মকর্তা ও সদস্যদের মাঝে পারস্পরিক শুভেচ্ছা পুরস্কার প্রদান করা হয়। ক্যাম্পেইন শুরুর আগে বিজিবি কর্মকর্তাদের সম্মানে গার্ড অব অনার প্রদান করে বিএসএফ সদস্যরা। এসময় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ডালু সীমান্তে শহীদ বিএসএফদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানানো হয় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর পক্ষ থেকে।

সূত্র জানায়, আগামীকাল (২৫ আগস্ট) শুক্রবার সকাল নয়টা থেকে একইভাবে বাংলাদেশের নাকুগাঁও সীমান্তে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর যৌথউদ্যোগে বাংলাদেশের স্থানীয় জনসাধারণের জন্য আরও একটি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!