বিসিএস ছাড়া ক্যাডার সার্ভিস নয় এমন দাবী শেরপুরে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির

বিসিএস ছাড়া ক্যাডার সার্ভিস নয়, শিক্ষা ক্যাডারে সকল পার্শ্ব প্রবেশ বন্ধ করতে হবে এমন দাবী রেখে সদ্য জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের ক্যাডারভূক্ত না করে তাদের নন-ক্যাডারে রাখাসহ সুনির্দিষ্ট নীতিমালার দাবিতে শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি শেরপুর ইউনিট।

২২ অক্টোবর রবিবার দুপুরে শেরপুর সরকারি কলেজ শিক্ষক মিলনায়তন কক্ষে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. একেএম রিয়াজুল হাসান।

মতবিনিময় সভায় বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত শিক্ষকদের স্বার্থ ও মর্যাদা সুরক্ষায় বেসরকারি কলেজ জাতীয়করণ প্রক্রিয়া বাস্তবায়নের ক্ষেত্রে জাতীয় শিক্ষানীতি ২০১০ এ বর্ণিত নির্দেশনার আলোকে সংশিষ্ট কলেজের শিক্ষকদের ক্যাডার বহির্ভূত রেখে তাদের চাকরির নিয়োগ, পদায়ন, জ্যেষ্ঠতা, পদোন্নতি ও পরিচালনার জন্য স্বতন্ত্র নীতিমালা প্রণয়ন, জাতীয়করণের আদেশ জারির পূর্বেই বিধিমালা প্রণয়ন, সরকারি কর্ম কমিশন গৃহীত প্রতিযোগিতামূলক বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগে জন্য সুপারিশ ব্যতীত অন্য কোন পথে কোন ব্যক্তিকে ক্যাডারভূক্ত না করা এবং সম্প্রতি জাতীয়করণকৃত ১২টি মডেল কলেজের শিক্ষকদেরকেও অনুরূপ বিধিমালার আওতায় আনার দাবি জানানো হয়।

মতবিনিময় সভায় সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক ও শ্রীবরদী সরকারি কলেজের উপাধ্যক্ষ একেএম আলিফ উল্লাহ আহসান লিখিত বক্তব্য পাঠ করেন।

ওইসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আক্রাম হোসেন, সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া শিবু, সহকারী অধ্যাপক আবু রায়হান মোঃ আল বেরুনী, প্রভাষক নাজমুল আলম সিদ্দিকী প্রমুখ। মতবিনিময় সভায় জেলা বিসিএস সাধারণ শিক্ষা সমিতির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের