বিডি ক্লিন পরিষ্কার করলো নকলা কেন্দ্রীয় শহীদ মিনার

ভাষার মাস উপলক্ষ্যে শহীদ মিনারের পবিত্রতা রক্ষায় শেরপুরের নকলা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ধুয়ে মুছে পরিষ্কার করেছে ‘বিডি ক্লিন নকলা’ এর সদস্যরা।

‘ভাষার মাসের অঙ্গীকার নকলা হবে পরিষ্কার’ এ শ্লোগানকে ধারন করে ১৪ ফেব্রæয়ারি শুক্রবার বিশ্ব ভালোবাসা দিবসে দেশ, ভাষা সৈনিক ও মাতৃ ভাষার প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসার স্থান থেকে সরকারি হাজী জালমামুদ কলেজ চত্ত¡রে স্থাপিত উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশ এলাকায় ‘বিডি ক্লিন নকলা’র ১৪ তম পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হয়।

বিডি ক্লিন নকলা’র সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিনের সভাপতিত্বে পরিচালিত এ পরিচ্ছন্ন কর্মসূচিটি আনুষ্ঠানিক উদ্বোধন ও উপস্থিতিদের বিডি ক্লিনের নির্ধারিত শপথ বাক্য পাঠ করান সরকারি হাজী জালমামুদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলতাব আলী।

সরকারি হাজী জালমামুদ কলেজের প্রভাষক মো. মঈনুল হাসান, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও বিডি ক্লিন’র সদস্য মো. মোশারফ হোসাইন, বিডি ক্লিন নকলা’র সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ, সদস্য রাকিবুর রহমান রাকিব, মাহমুদুল হাসান জিহাদ, টুটুল আহমেদ, সাব্বির আলম প্রাপ্ত, মুকছেদুল হাসান, আরিফ রব্বানী, আতিকুর রহমান রাজু, মোকসেদুল মমিন, আরিফ মিয়া, রামিম হাসান, ইমতিয়াজ নূর আহমেদ, যাজিব আহমেদ, ফুয়াদ মুনতাসির, রজয় মিয়া, পরাগ হাসান, রিজন মিয়া, নকলা অসহায় সহায়তা সংস্থার সভাপতি শামীম আহমেদসহ বিডি ক্লিন নকলা’র অন্যান্য সদস্য-শুভাকাঙ্খীরা এ পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশ নেন।

উপজেলা সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন বলেন- মাতৃভুমি ও মাতৃভাষার প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা থেকেই বিডি ক্লিন নকলা’র উদ্যোগে শহীদ মিনারের পবিত্রতা রক্ষায় জনসচেতনতা বাড়াতে শহীদ মিনার ও এর আশপাশ এলাকায় পরিচ্ছন্ন কর্মসূচি পালনের পরিকল্পনা হাতে নেওয়া হয়।

এর ধারাবাহিকতায় ১৪ ফেব্রæয়ারি শুক্রবার উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশ এলাকা পরিচ্ছন্ন করা হয়। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২১ ফেব্রæয়ারির আগেই উপজেলার অন্যান্য শহীদ মিনার ও আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে বলে তিনি জানান।

বিডি ক্লিন সংশ্লিষ্ট সকলের আহবান- ‘ভাষার মাস উপলক্ষ্যে শহীদ মিনারের পবিত্রতা রক্ষায় আসুন সবাই মিলে নিজেকে বদলাই, বদলাই যেখানে সেখানে ময়লা অবর্জনা ফেলার বদঅভ্যাস। নিজের আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার মধ্যদিয়ে নিজে ভালো থাকি ও অন্যদেরকে ভালো রাখি; আর পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে।’

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।