You dont have javascript enabled! Please download Google Chrome!

বিএনপির আন্দোলনের পাট চুকে গেছে : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আন্দোলনের পাট বিএনপির চুকে গেছে। আমি বিএনপিকে পরামর্শ দেব নির্বাচনের জন্য প্রস্তুত হতে।’ আজ শনিবার সকালে গাজীপুরের চন্দ্রায় ঢাকা টাঙ্গাইল মহাসড়কের চার লেনের উন্নীতকরণের কাজ পরিদর্শনের সময় এসব কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপিকে নির্বাচন থেকে সরিয়ে দেওয়ার কোন খায়েস আওয়ামী লীগের নেই, সরকারেরও নেই। নিবন্ধিত দল হিসেবে নির্বাচন করবে এমন অধিকার বিএনপির আছে। এখন বেগম জিয়াকে কারামুক্ত করার বিষয়টি আমাদের (সরকারের) হাতে নেই।’ ওবায়দুল কাদের আরও বলেন, ‘বিএনপি চেয়ারপারসনকে আন্দোলনের মাধ্যমে জেল থেকে মুক্ত করবেন, সেই বাস্তবতা বাংলাদেশে নেই।  বাংলাদেশের জনগণ কাউকে কারামুক্তির জন্য আন্দোলন করে মুক্ত করবে, সেই বাস্তবতা বাংলাদেশে নেই। এটা বিএনপিকে বুঝতে হবে। তারা বেগম জিয়া গ্রেপ্তারের পর ভেবেছিল বাংলাদেশ আন্দোলনে উত্তাল হবে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি।’ বিএনপির চলমান আন্দোলনের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, ‘আদালতের সিদ্ধান্তের বিপরীতে বিএনপি যে আন্দোলন করছেন, সেটি আদালত অবমাননার শামিল। আদালতের রায়ে তাদের নেত্রী বেগম জিয়া দণ্ডিত হয়েছেন। আদালতের বিরুদ্ধে তো তারা আন্দোলন করতে পারেন না। সেটিও তাদের অন্যায়, পুলিশের সাথে তারা সংঘাত করতে চান, রাস্তা বন্ধ করে অনশন করবেন এটি কোনো আইনসিদ্ধ বিষয় নয়। এ সময় মহাসড়ক প্রশস্তকরণের কাজে সংশ্লিষ্টদের দ্রুত সময়ে প্রকল্পের কাজ সম্পন্ন করার নির্দেশ দেন ওবায়দুল কাদের। এ ছাড়া আগামী রমজান মাসে ঈদে ঘরমুখো মানুষ বাড়ি ফিরতে বিড়ম্বনায় পড়বেন না বলে আশা প্রকাশ করেন তিনি।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!