বরিশাল বিশ্ববিদ্যালয়ে সোশ্যাল সায়েন্স অ্যান্ড ল’ শীর্ষক সম্মেলন

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) প্রথম ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সোশ্যাল সায়েন্স অ্যান্ড ল’ শীর্ষক সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ মার্চ) ববির সামাজিক বিজ্ঞান অনুষদ এবং আইন অনুষদের যৌথ আয়োজনে সম্মেলনের সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়। এর আগে শুক্রবার (১৫ মার্চ) ববির প্রশাসনিক ভবন-২ কনফারেন্স হলে দুইদিনব্যাপী এ সম্মেলন শুরু হয়।

সমাপনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিক্ষাবিদ প্রফেসর ড. এস এম ইমামুল হক বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আয়োজিত আন্তর্জাতিক এ সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সবাইকে ধন্যবাদ। এ ধরনের আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের মাধ্যমে অন্যান্য দেশের শিক্ষা ব্যবস্থার সঙ্গে পরিচিত হওয়া যায় এবং শিক্ষা ও গবেষণার ক্ষেত্র আরো সম্প্রসারিত হয়।

তিনি বলেন, নতুন বিশ্ববিদ্যালয় হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে। এটি আমাদের জন্য গর্বের বিষয়। ভবিষ্যতে এ ধরনের আন্তর্জাতিক সম্মেলন আয়োজন এ বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, গবেষণা, মেধা ও মননশীলতার ক্ষেত্রে শীর্ষ অবস্থানে নিয়ে যাবে এ প্রত্যাশা আমার।

সমাপনী পর্বে সম্মানিত অতিথি হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, কর্নেল জিএস শরিফুল ইসলাম (কর্নেল জিএস, ডিজিএফআই, বরিশাল), ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মহব্বাত খান উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান এবং রেজিস্ট্রার ড. মো. হাসিনুর রহমান।

সম্মেলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষকমণ্ডলী, দেশ ও দেশের বাইরের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক, বিশিষ্ট ব্যক্তি এবং শিক্ষার্থীরা অংশ নেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের