বন্যা দুর্গত এলাকার শিশুর মাঝে ওষুধ ও স্যালাইন বিতরণ

শেরপুর সদর উপজেলার ধানুরপাড়া গ্রামের বন্যা দুর্গত এলাকার প্রায় ৩০০ শিশুর মাঝে খেলাঘর আসরের মিডিয়া সেলের পক্ষ থেকে ওষুধ ও স্যালাইন বিতরণ করা হয়। ২৯ আগস্ট মঙ্গলবার খেলাঘর আসর শেরপুর জেলা কমিটির আহবায়ক রেজাউল করিম নীরব, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঝিনাইগাতী থানা সংসদের সাধারণ সম্পাদক ইমরান হোসেন, তরুণ সাংবাদিক ফাহাদ খান, ঝংকার খেলাঘর আসরের সাধারণ সম্পাদক আনিছ আহমেদ, কচি পল্লভ খেলাঘর আসরের সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান হৃদয়ের নেতৃত্বে বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন ধানুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফ উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে রেজাউল করিম নীরব তার বক্তব্যে বলেন, শিশুর শারীরিক ও মেধা বিকাশের জন্য পুষ্টির অপরিহার্যতা সম্পর্কে আমাদের সমাজ উদাসীন। এই গরিব দেশে যত বেশী বিলাশ সামগ্রী ও প্রসাধনী আমদানী করা হয় তার কিয়দংশও যদি শিশুদের পুষ্টিকর খাবার আমদানী করা হতো তাহলে শিশু প্রাণ সঞ্চালিত হতো। বস্তুত শিশুদের স্বাস্থ্য পরিচর্যার বিষয়টি এদেশে পুরোপুরি উপেতি। গ্রামাঞ্চলে অসংখ্য শিশু ধনুষ্টংকায় মারা যায়, অথচ সামান্য প্রতিষেধক টিকাতেই এই শিশুদের জীবন রা পেতে পারে। পরিশেষে শিশুদের জন্য একটি জাতীয় স্বাস্থ্য নীতি প্রনয়নের আহ্বান জানানো হয়। সার্বিক সহযোগিতায় ছিলেন স্থানীয় যুবক ফিরুজ মিয়া ও লুৎফর আহমেদ।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের