বঙ্গবন্ধুর জন্ম দিনে নকলায় দেয়ালিকা প্রকাশ

শেরপুরের নকলায় বঙ্গবন্ধুর জন্ম ও জাতীয় শিশু দিবসে উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার সহযোগিতায় শিক্ষক-সাংবাদিক মো. মোশারফ হোসেনের সম্পাদনা ও প্রকাশনায় দেয়াল পত্রিকা প্রকাশ করা হয়েছে। ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ এবং ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ শিরোনামে প্রবন্ধ, রচনা, ছোট গল্প, কবিতা, ছড়া, চিত্রাঙ্কনসহ শিক্ষার্থীদের বিভিন্ন লেখা দিয়ে এই পত্রিকা সাজনো হয়। রোববার সকালে মাদরাসার হলরুমে দেয়ালিকা প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভপাতিত্ব করেন মাদরাসার সুপার মাওলানা শহিদুল ইসলাম। এসময় অন্যান্যদের মধ্যে সহসুপার মাওলানা আখতারুজ্জামান, সহকারী শিক্ষক রোকেয়া আক্তার, নুসরাত জাহান নীপা ও শওকত আলী, সহকারী মৌলভী রেজাউল করিম, ফজলুল করিম, ক্বারী কাজীম উদ্দিন, সহশিক্ষক মোস্তাফিজুর রহমান খান, আলী হোসেন, কব্দুল হোসেন, আবুল মিয়া, আমীন মিয়া এবং অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রকাশনা অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও তবারক বিতরণ করা হয়।

ওই দেয়ালিকাতে যাদের লেখা স্থান পেয়েছে তাদের প্রত্যেককে উদ্দীপণা পুরষ্কার, যারা লেখা জমা দিয়েছিল তাদেরকে সান্তনা পুরষ্কার এবং সবার মধ্যে বিচারকদের বাছাইয়ে এথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকরাীদের হাতে বঙ্গবন্ধুর জীবনী ও তাঁর কর্মজীবনের উপর লেখা বইসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পুরুষ্কার দেওয়া হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের