You dont have javascript enabled! Please download Google Chrome!

বঙ্গবন্ধুকে নিয়ে নতুন গান ও ভিডিও

মানব সভ্যতার ইতিহাসে অন্যতম ঘৃণিত ও নৃশংস হত্যাকাণ্ডের একটি দিন ১৫ আগস্ট। মুক্তিযুদ্ধের পরাজিত ঘাতক চক্র সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এই দিনে সপরিবারে হত্যা করে। আজকের এই দিনটি ঘিরে হাজার বছরের শ্রেষ্ঠ এ বাঙালিকে গানে গানে স্মরণ করেছেন বেশ কয়েকজন সংগীতশিল্পী।
পিতার রক্তে:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা এই গানে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী। গানটি লিখেছেন সুজন হাজং ও সুর করেছেন যাদু রিছিল। আর সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ।
গানের কথাগুলো হচ্ছে এমন- পিতার রক্তে রঞ্জিত এই বাংলাকে ভালোবাসি। তার রেখে যাওয়া এই বাংলার বুকে বারবার ফিরে আসি।
বজ্রকণ্ঠের নায়ক:
অগ্নিবীণা থেকে প্রকাশিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবকে নিয়ে মিশ্র অ্যালবাম ‘বজ্রকণ্ঠের নায়ক’। অ্যালবামের সবগুলো গান লিখেছেন আসমা টগর। এতে ১০টি গান রয়েছে।
গানগুলোতে কণ্ঠ দিয়েছেন- প্রিয়াঙ্কা গোপ, অপু সরকার, ইউসুফ আহমেদ খান, আবু বকর সিদ্দিক, বন্দনা চক্রবর্তী ও প্রিয়াঙ্কা বিশ্বাস। গানগুলোর সঙ্গীতায়োজন
করেছেন সুজেয় শ্যাম।
হয়নি তখন শেষ ভোরের আজান, গাইছিল পাখি সকালের গান:
এই গানটি গেয়েছেন সংগীতশিল্পী শফিক তুহিন। কথা যৌথভাবে লিখেছেন আবু সায়েম চৌধুরী ও শফিক তুহিন। এটি জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে ১৪ আগস্ট ইউটিউবে প্রকাশিত হয়েছে।
বঙ্গবন্ধুর সৈনিক:
গানটি গেয়েছেন দূরবীন ব্যান্ডের শহিদ। ফয়সাল রাব্বিকীনের কথায় এর সুর ও সংগীতায়োজন করেছেন রেজওয়ান শেখ। সিডি চয়েসের ব্যানারে গানটি ইউটিউবে প্রকাশ হবে।
সূত্র: ইত্তেফাক
শে/টা/বা/জ
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!