You dont have javascript enabled! Please download Google Chrome!

প্রাণের একুশে বইমেলা শুরু কাল । থাকছে শেরপুরের কবি লেখকদের বেশ কয়েকটি বই

শৈত্যপ্রবাহের যে ঝাপটা, তাতে খানিক টানও পড়লো। কুয়াশাও উবে যায় যায় অবস্থা। শীতের রিক্ততায় প্রকৃতিতে শূন্যতার ছোঁয়াও। তবে প্রাণ যে উদাস বনে যেতে চাইছে, তা প্রকৃতির আয়োজনেও ঠাওর করা যাচ্ছে। নইলে বাতাসে বসন্তের গন্ধ আসে কোত্থেকে!

দিন দশক পেরুলেই ঋতুরাজ বসন্ত ডানা মিলবে। বসন্তরূপের আগমনী বার্তা মিলছে ঠিক যেন এখনই। আর এমন প্রকৃতিরূপে প্রাণ মিলয়েই আগামীকাল ১ ফেব্রুয়ারি বসছে অমর একুশে বইমেলা। প্রাণের মেলা। পাঠকের মেলা। লেখকের মেলা। প্রগতি আর সৃজনশীলতায় ভর করে এ মেলার আবেদন যেন দিনে দিনে বাড়ছেই। বসন্তের শুরু লগ্নের এমন আয়োজন ভাষার মাসকে যেন আরও অর্থবহ করে তুলছে। বাঙালির জাতিসত্তার আবেগ আর ভালোবাসার নিগূঢ় মিশ্রণে বছর ঘুরে সার্বজনীন রূপ পায় অমর একুশে বইমেলা।

মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি ‘সম্প্রীতির জন্য সাহিত্য’ শীর্ষক চার দিনের আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনের উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। উদ্বোধন অনুষ্ঠানেই বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০১৬ প্রদান করা হবে। প্রধানমন্ত্রীর হাতে বাংলা একাডেমি প্রকাশিত মীর মশাররফ হোসেনের অমর সৃষ্টি বিষাদ সিন্ধু’র অনুবাদ ‘ওসিন অব সরো’ এবং জার্মানি থেকে প্রকাশিত ‘হান্ড্রেড পোয়েমস অব বাংলাদেশ’ তুলে দেওয়া হবে।

এখন পর্যন্ত তথ্যমতে শেরপুরের স্থানীয় কবি লেখকদের ডজনখানেক বই আসছে বইমেলায়। ভিন্ন বেশ কয়েকটি প্রকাশনী থেকে শেরপুরের কবি লেখকদের কবিতা, গল্প, ভ্রমণ বিষয়ক ও প্রবন্ধ প্রকাশিত হতে যাচ্ছে কাল।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!