প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে কথা বলল শেরপুরের ৫ শিক্ষার্থী

এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর উপলক্ষে প্রধানমন্ত্রীর সাথে আয়োজিত ভিডিও কনফারেন্সে কথা বলেছেন শেরপুরের ২ শিক্ষকসহ ৫ শিক্ষার্থী। ৪ মে বৃহস্পতিবার সকাল ১০টায় ওইসব পরীক্ষার ফলাফল গ্রহণের পর প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে কথা বলেন শেরপুর ও সাতক্ষীরা জেলার সাথে।

ওইসময় প্রধানমন্ত্রীর আগ্রহে শেরপুর থেকে প্রথমেই কথা বলে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মাইমাতুন জান্নাত তুষ্টি। এরপর পর্যায়ক্রমে কথা হয় সরকারি ভিক্টোরিয়া একাডেমীর আতিক মোর্শেদ, বাবেলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়ের সুবর্ণা জেংছাম, ইদ্রিসিয়া কামিল মাদ্রাসার আব্দুল ওয়াদুদ ও সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের হুমাইরা জাহান সৃষ্টির।

তাদের আবেগ-উচ্ছ্বসিত কথায় প্রধানমন্ত্রীও বিমোহিত হয়ে পড়েন। এরপর কথা বলেন শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ বসু ও ইদ্রিসিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ ফজলুর রহমান। আর শুরুতেই সূচনা বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন। সবার বক্তব্যেই উঠে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও শিক্ষাবান্ধব নীতির কথা।

সেইসাথে উঠে আসে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকবিরোধী গণসচেতনতায় ঐক্যবদ্ধ থাকার দৃঢ় প্রত্যয়সহ দেশকে এগিয়ে নেওয়ার সংকল্প। শিক্ষার্থী তুষ্টি তার অভিব্যক্তি প্রকাশ করে জানায়, সে ভবিষ্যতে চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায়। শিক্ষার্থী আতিক মোর্শেদ জনবান্ধব প্রশাসক, সুবর্ণা জেংছাম ও আব্দুল ওয়াদুদ হতে চায় মানুষ গড়ার কারিগর।

প্রধানমন্ত্রীর ওই ভিডিও কনফারেন্স চলাকালে শেরপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) ফরিদ আহমদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ হেলালুজ্জামান সরকার, সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. একেএম রিয়াজুল হাসান, মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান, সিভিল সার্জন ডাঃ আনোয়ার হোসেন, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবুল হাসেম, কৃষি বিভাগের উপ-পরিচালক মোঃ আশরাফ উদ্দিন, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সৈয়দ উদ্দিন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল মান্নান, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধারসহ বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের