পরিচ্ছন্ন হলো শেরপুরের নতুন বাস টার্মিনাল

‘পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন’ এ শ্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের উদ্যোগে শেরপুরে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।  শুক্রবার বিকেলে শহরের নতুন বাস টার্মিনাল এলাকায় ওই অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান।

ওইসময় তিনি বলেন, পরিস্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ এবং নির্মল পরিবেশের পূর্বশর্ত। নিজ নিজ এলাকাসহ শহরের পরিচ্ছন্নতা নিশ্চিত করার মধ্য দিয়ে আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে তার প্রতিফলন ঘটাতে হবে। তবেই আমরা পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো। তিনি আরও বলেন, শেরপুরে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং তাতে নাগরিক সমাজের প্রতিনিধিদের সম্পৃক্তকরণের মধ্য দিয়ে বিডিক্লিন ইতোমধ্যে সফলতার পরিচয় দিয়েছে। তিনি ভবিষ্যতে বিডিক্লিনের কর্মকান্ডে যেকোন প্রকার সহায়তার আশ্বাস প্রদান করেন।
অনুষ্ঠানে বিডিক্লিন সদস্যসহ অন্যান্যদের পরিচ্ছন্নতার শপথবাক্য পাঠ করান জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার।

বিডিক্লিন শেরপুরের সমন্বয়ক আল আমিন রাজুর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, জেলা জাতীয় মহিলা পরিষদের চেয়ারম্যান শামছুন্নাহার কামাল, জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব প্রমুখ। ওইসময় সংগঠনের উপদেষ্টা জয়নাল আবেদীন হাজারী, যুবলীগ নেতা আব্দুল মতিন, আমাদের আইন শেরপুর জেলা শাখার চেয়ারম্যান নুর-ই-আলম চঞ্চল, সিনিয়র সাংবাদিক জিএম আজফার বাবুল, মিজানুর রহমান, আব্দুর রফিক মজিদ, আসাদুজ্জামান মোরাদ, জুবাইদুল ইসলাম, সংগঠনের সহ-সমন্বয়ক মেহেদী হাসান শামীম, রইচ আহমেদ হৃদয়সহ বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে অতিথিসহ সংগঠনটির অর্ধশতাধিক নারী-পুরুষ সদস্য হাতে ঝাড়– নিয়ে ও মুখে মাস্ক পড়ে বাস টার্মিনাল এলাকার চারপাশের বিভিন্ন ময়লা-আবর্জনা পরিস্কার করে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলেন। সেইসাথে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের নিজেদের আশেপাশে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে সচেতন হওয়ার পরামর্শ দেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।