নৌমন্ত্রীর পদত্যাগ দাবিতে ফার্মগেটে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নৌমন্ত্রীর পদত্যাগ দাবিতে ফার্মগেটে সড়ক অবরোধ

সড়ক দুর্ঘটনা নিয়ে হাসিমুখে কথা বলা এবং ভারতের সঙ্গে তুলনা করায় নৌমন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ, নিরাপদ সড়ক ও ঘাতক জাবালে নূরের চালকদের দ্রুত বিচার ও ফাঁসি দাবিতে রাজধানীর ব্যস্ততম এলাকা ফার্মগেটে সড়ক অবরোধ করেছেন সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা।তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন-আজ (মঙ্গলবার) সকাল সাড়ে ১০টার দিকে সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে।

খবর পেয়ে পুলিশ সেখানে অবস্থান নিয়ে তাদের শান্ত করার চেষ্টা করে। তাদের বুঝিয়ে রাস্তার পাশে সরিয়ে নেয়া হয়। পরে সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়।তার কিছুক্ষণ পর ফার্মগেট-কারওয়ান বাজার সড়কে নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্ল্যাকার্ড হাতে একই দাবিতে মানববন্ধন করতে দেখা যায়।রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় পূর্ব ঘোষণা অনুযায়ী ফার্মগেট ওভারব্রিজের নিচে শিক্ষার্থীরা বসে পড়ে। এসময় ফার্মগেট থেকে কারওয়ান বাজার হয়ে মতিঝিল-গুলিস্তানগামী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

উল্লেখ্য, গত রোববার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব নামে দুই শিক্ষার্থী জাবালে নূর পরিবহনের বাসচাপায় নিহত হন। একই ঘটনায় আহত হন আরও ৮-১০ জন শিক্ষার্থী। ওই ঘটনায় জাবালে নূরের তিন গাড়ির দুই চালক ও দুই হেলপারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। এর আগে নিহত মিমের বাবা ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন।

সূত্র: আরটিভি অনলাইন

শে/টা/বা/জ

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।