You dont have javascript enabled! Please download Google Chrome!

নৌকায় ভোট দিলে দেশের মানুষ সুখে থাকে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকা মার্কায় ভোট দিলে কেউ বঞ্চিত হয় না। নৌকায় ভোট দিলেই উন্নয়ন হয়। সুখে থাকে দেশের মানুষ।

আজ শনিবার বিকালে রাজধানীর হাতিরঝিল প্রকল্পের নর্থ ইউলুপ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ভক্স কালভার্টগুলো পরিকল্পিত নয়। যেমন-পান্থপথে ভক্স কালভার্ট আছে। এগুলো জলাবদ্ধতার সৃষ্টি করে। ভবিষ্যতে সুযোগ পেলে ভক্স কালভার্টগুলো তুলে দিয়ে খাল করে দেবো। সেই খালের উপরে প্রয়োজনে এলিভেটেড এক্সপ্রেস ওয়ে করে দেওয়া হবে। এসব পরিকল্পনা আমাদের আছে।

প্রধানমন্ত্রী বলেন, প্রাচ্য থেকে প্রাশ্চাত্যে যাতায়াত সহজ করতে বিমান যোগাযোগ আরও সহজ করবো। জাতির পিতা বলেছিলেন বাংলাদেশ হবে সুইজারল্যান্ড অব দ্য ইস্ট। আমরা বাংলাদেশের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের আকাশ পথে যোগাযোগ যেন সহজ হয় সেই ব্যবস্থা করে দেবো।

এর আগে হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের বাড্ডা প্রান্তের ইউ আকৃতির গাড়ি পারাপার সেতু (ইউলুপ) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধনের পর গাড়িতে স্থাপনাটি ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। এরপরই এটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়ার প্রস্তুতি শুরু হয়।

বাড্ডার এই ইউলুপটি চালু হওয়ার ফলে যানবাহনগুলো প্রগতি সরণি হয়ে ইউলুপ দিয়ে বাঁক নিয়ে বনশ্রী, আফতাবনগর, রামপুরা বা মালিবাগ অভিমুখে সহজেই যাতায়াত করতে পারবে। পাশাপাশি বাড্ডা পয়েন্টে সৃষ্ট ব্যাপক যানজটেরও নিরসন হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। এর আগে ২০১৫ সালের মাঝামাঝিতে শুরু হওয়া বাড্ডা ইউলুপটির কাজ শুরু হয়েছিল।

সূত্র: দৈনিক যুগান্তর

শে/টা/বা/জ

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!