You dont have javascript enabled! Please download Google Chrome!

নেত্রকোনা জেলা এসোসিয়েশন ইউএসএ’র বাংলা বর্ষ বরণ

ইউএসএনিউজঅনলাইন.কম : যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন নেত্রকোনা জেলা এসোসিয়েশন ইউএসএ ইন্ক বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করে বাংলা নববর্ষ। নিউইয়র্কে জ্যামাইকার পানসী পার্টি হলে গত ১৬ এপ্রিল রোববার বিকেলে অনুষ্ঠিত হয় বর্ণিল সাংস্কৃতিক উৎসব ও  নেত্রকোনা প্রবাসীদের মিলন মেলা। বর্ষ বরণ উৎসবে নেত্রকোনা প্রবাসীদের ঢল নামে। প্রবাসের জনপ্রিয় শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশননা ছাড়াও জমজমাট এ উৎসবে ছিল পান্থা-ইলিসসহ বর্ণিল সব আয়োজন।

নেত্রকোনা জেলা এসোসিয়েশন ইউএসএ’র সভাপতি মো. বজলুর রহমান ও সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম আনোয়ারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার ড. খায়রুল কবির। আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে আনুষ্ঠানের উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা ইকবাল হায়াৎ খান। বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামিম আহসান, সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম, সংগঠনের উপদেষ্টা মো. খায়রুল ইসলাম, খান মাহমুদ নিপু, মোস্তফা জামাল ইদ্রিসী, ইকবাল হায়াৎ খান, লুৎফর বারি, বজলুর রহমান নয়ন ও হারুনুর রশিদ, প্রধান পৃষ্ঠপোষক উপদেষ্টা মো. বশির ফারুক।
অধ্যাপক সালাউদ্দিন তালুকদারের উপস্থাপনায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত এবং বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীতের মাধ্যমে এ অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে অতিথিরা ছাড়াও বর্ষ বরণ উৎসব কমিটির আহ্বায়ক জহিরুল ইসলাম জামাল, সদস্য সচিব মো. জামাল উদ্দিন এবং প্রধান সমন্বয়কারী মো. আনোয়ারুল আলম ভূইয়া, সমন্বয়কারী অধ্যাপক ¯েœহাংশু সরকার, যুগ্ম আহ্বায়ক শাহজাহান শফিক ও হাবিবুর রহমান হাবিব, যুগ্ম সদস্য সচিব ফখরুল ইসলাম ও মনিরুজ্জামান রনি, অর্থ সচিব লোকমান হোসেন চৌধুরী, সদস্য দেবল কান্তি দত্ত, আবদুল্লা আল মোজাহিদ, প্রনয় কুমার পাল, মোখলেসুর রহমান সুজনসহ কমিটির নের্তৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পহেলা বৈশাখ উৎসব আমাদের বাঙালীর হাজার বছরের ঐতিহ্যে লালিত সংস্কৃতির একটি অংশ। এ আয়োজনের মাধ্যমে প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মকে বাংলাদেশের কৃষ্টি-কালচারের সাথে পরিচিত করার একটি বড় সুযোগ।
বর্ষ বরণ উৎসব কমিটির প্রধান সমন্বয়কারী মো. আনোয়ারুল আলম ভূইয়া নেত্রকোনা হাওর অঞ্চলে সম্প্রতি প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য প্রবাসীদের প্রতি বিশেষ আহ্বান জানান। এসময় উপস্থিত সকলে তার এ আহ্বানে সাড়া দেন।
পরে সাংস্কৃতিক পর্বে প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সাদিয়া লাহীন খান, নীপা জাহান, দেলোয়ার কবির, শাকিলা রুনা, সৈয়দ আহম্মদ বাবলাসহ অন্যান্যরা সঙ্গীত পরিবেশন করেন। বিপুল সংখ্যক প্রবাসী গভীর রাত পর্যন্ত অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সভাপতি মো. বজলুর রহমান, সহ-সভাপতি হিতেন্দ্র দত্ত, ¯েœহাংশু সরকার, নুরুল হক ও মো. রফিকুল ইসলাম খান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম আনোয়ার, সহ-সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও দেবল কান্তি, সাংগঠনিক সম্পাদক শাজাহান সফিক, সহ সাংগঠনিক সম্পাদক এএইচএম কায়সার, কোষাধ্যক্ষ মোবাশ্বির আহমেদ রুপন, সমাজ কল্যাণ সম্পাদক জহিরুল ইসলাম জামাল, সহ সমাজ কল্যাণ সম্পাদক শাখের আহমেদ লেনিন, আন্তর্জাতিক সম্পাদক সওকত জে খান পিনু, সাংস্কৃতিক সম্পাদক মোজাম্মেল হক, প্রচার সম্পাদক মুখলেসুর রহমান সুজন, ক্রীড়া সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ ক্রীড়া সম্পাদক আবদুল্লুাহ আল মুজাহিদ, শিক্ষা সম্পাদক কাজী তাজনিন শিপ্রা, সহ শিক্ষা সম্পাদক পলাশ আকন্দ, মহিলা বিষয়ক সম্পাদক ইশরাত জাহান শাম্মী, সহ মহিলা বিষয়ক সম্পাদক দোলা ফকরুল, সাহিত্য সম্পাদক রফিকুল ইসলাম সোহাগ, সহ সাহিত্য সম্পাদক প্রপা দত্ত, দপ্তর সম্পাদক পলাশ ঠাকুর এবং কার্যকরী সদস্য মো. আনোয়ারুল আলম ভূইয়া, মো. আবুল বাসার, মো. শহীদুল্লাহ, জিল্লুর রহমান, ফখরুল ইসলাম ও লোকমান হোসাইন।

পরামর্শক ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য জহুরুল হক, অধ্যাপক মো. সালাউদ্দিন তালুকদার, মো. বশির ফারুক, মো. খায়রুল ইসলাম, ইকবাল হায়াৎ খান, খান হাসান মাহমুদ নিপু, লুৎফর আলী, বজলুর রহমান নয়ন ও হারুনর রশিদ।

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!