You dont have javascript enabled! Please download Google Chrome!

নিয়ন্ত্রণহীন শুল্কমুক্ত আমদানিকৃত চালে বাজার সয়লাব, হুমকির মুখে দেশীয় চালকল শিল্প

নিয়ন্ত্রণহীন শুল্কমুক্ত আমদানিকৃত চালে বাজার সয়লাব, হুমকির মুখে দেশীয় চাল কল শিল্প- বলে দাবী করেছেন শেরপুর জেলা চাউল কল মালিক সমিতির নেতৃবৃন্দ। আজ সকালে শহরের বটতলাস্থ জেলা চাউল কল মালিক সমিতির কার্যালয়ে চাউল কল শিল্পকে ভয়ংকর বিপর্যয় থেকে রক্ষার দাবীতে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এসব কথা বলেন।

জেলা চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রওশন লিখিত বক্তব্যে বলেন, মৌসূমের শুরুতে ধানের মূল্য বেশি থাকায় চালের মূল্যও বৃদ্ধি পায়, সে অবস্থায় আমদানিকৃত চালের উপর থেকে সবধরনের শুল্ক প্রত্যাহার করায় বাজার স্থিতিশীল হয়। কিন্তু দীর্ঘদিন যাবৎ নিয়ন্ত্রণহীনভাবে ব্যপাক পরিমাণ বিদেশী চাল আমদানী করায় দেশীয় চাল কল গুলোতে উৎপাদিত চাল বিক্রি বন্ধ প্রায়। এতে করে অসমপ্রতিযোগিতা ও ক্রমাগত লোকসানের ফলে শেরপুর জেলার বেশিরভাগ চাল কল বন্ধ হয়ে যাচ্ছে।

শেরপুরের চাতাল শিল্পের সাথে প্রায় লক্ষাধিক পরিবার নানাভাবে জড়িয়ে আছে। নিয়ন্ত্রণহীন ও শুল্কমুক্ত আমদানিকৃত চালের কারণে অন্তহীন দুর্ভোগে আছি আমরা। চাল বিক্রি করে লোকসান গুনতে গুনতে দিশেহারা হয়ে পড়েছি। এসব নানা সমস্যার মোকাবেলা করতে করতে জেলার বেশিরভাগ চাল কল মালিকরা পুঁজিহারা হচ্ছেন প্রতিনিয়ত। অনেকে আবার হয়েছেন ঋণখেলাপি।

এমন পরিস্থিতিতে সংবাদ সম্মেলনে বক্তারা আমদানীর উপর প্রত্যাহারকৃত সকল শুল্ক পুনরায় আরোপ করে দেশীয় চাল কল শিল্পকে বাঁচানোর দাবী জানিয়েছেন।

এসময় জেলা চাউল কল মালিক সমিতির সভাপতি আশরাফুল আলম তালুকদারের সভাপতিত্বে শেরপুর পৌরসভার মেয়র ও মিলমালিক গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, মিলমালিক আলহাজ্ব হায়দার আলী, আলহাজ্ব দুলাল মিয়া, মিল মালিক শামীম হোসেনসহ সংগঠনের নেতৃবৃন্দ ও জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!