নিষিদ্ধ ৫২ পণ্য বিক্রি বন্ধে শেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ৫২ পণ্য বাজার থেকে প্রত্যাহারের লক্ষে শেরপুরের নয়ানি বাজার এলাকায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৩ জুন) বিকাল সাড়ে ৪টা থেকে ৬টা পর্যন্ত জেলা প্রশাসন এ অভিযান পরিচালনা করে ৬টি প্রতিষ্ঠানে ১৩হাজার ৫শ টাকা জরিমানা করে এবং ৩দিনের মধ্যে এসব পণ্য সরানো নির্দেশ প্রদান করে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, হাইকোর্ট ৫২ পণ্য নিষিদ্ধ ঘোষণা করেছেন। এরমধ্যে শেরপুরে বিভিন্ন দোকানে কয়েকটি নিষিদ্ধ পণ্য রয়েছে। এসব নিষিদ্ধ পণ্য বাজার থেকে প্রত্যাহারের জন্য জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান শাওন ও অহনা জিন্নাতের নেতৃত্বে শহরের নয়ানি বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ব্যবসাপ্রতিষ্ঠান এবং বাজারে কয়েকটি নিষিদ্ধ পণ্য থাকায় ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৩হাজার ৫শ টাকা জরিমানা করে আদালত এবং ৩দিনের মধ্যে নিষিদ্ধ পণ্য সরানোর নির্দেশ প্রদান করেন। অভিযানে শেরপুর চেম্বার অব কমার্সের প্রতিনিধি ও নয়ানি বাজারের বাজার কমিটির সভাপতি ও পুলিশ উপস্থিত ছিলেন।

শেরপুর জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান শাওন শেরপুর টাইমসকে বলেন, আমরা বিকাল থেকে শহরের অনেকগুলো ব্যবসা-প্রতিষ্ঠান ও বাজারে অভিযান পরিচালনা করে ৬টি দোকানে জরিমানা করেছি এবং ৩দিনের মধ্যে নিষিদ্ধ পণ্য সরানোর জন্য বলেছি। জনস্বার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান অব্যাহত থাকবে।

এদিকে ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান নিষিদ্ধ এসব পণ্য সরিয়ে ফেলে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।