নিষিদ্ধ পলিথিন ব্যবহার বন্ধে শ্রীবরদীতে র‌্যালী অনুষ্ঠিত

“পলিথিন শপিং ব্যাগ বর্জন করুন, পরিবেশ সুরক্ষা করুন” এই স্লোগানকে ধারণ করে শেরপুরের শ্রীবরদীতে র‌্যালী বের করা হয়েছে। ময়মনসিংহ বিভাগকে নিষিদ্ধ পলিথিনমুক্ত ঘোষনা করায় রবিবার ( ১ আগস্ট) সকালে শ্রীবরদী উপজেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধরের নেতৃত্বে র‌্যালীতে অংশ গ্রহণ করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ্ নাজমুল হাসান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা একেএম শাহজান কবির, উপজেলা নির্বাচন অফিসার মাহমুদল হাসান, উপজেলা শিক্ষা কর্মকর্তা নাজমুশ শিহার, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমাতুজ্জহুরা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রকিবুল হাসান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রহুল আলম তালুকদার, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেন, পল্লী উন্নয়ন কর্মকর্তা ফরহাদ আকন্দ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, এপি ওয়ার্ল্ড ভিশনের প্রজেক্ট অফিসার মারিও মুক্তি মন্ডল ও হারুনুর রশিদ প্রমুখ। র‌্যালিতে উপজেলার বিভিন্ন দফতরের কর্তকর্তা-কর্মচারী ও স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দসহ কয়েকটি সামাজিক সংগঠন অংশগ্রহণ করেন।

এছাড়াও জনসচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন দোকান ও প্রতিষ্ঠানে লিফলেট বিতরণ করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সেঁজুতি ধর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পৌর শহরের বিভিন্ন দোকান থেকে নিষিদ্ধ পলিথিন জব্দ করেন। এসময় ব্যবসায়ীদেরকে নিষিদ্ধ পলিথিন বিক্রয় ও মজুদ না করার জন্য সতর্ক করেন। এসময় তিনি বলেন, নিষিদ্ধ পলিথিন ব্যবহার বন্ধে সবাইকে সচেতন হতে হবে। পরবর্তীতে কোন দোকানে পলিথিন পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।