নালিতাবাড়ী নাজমুল স্মৃতি মহাবিদ্যালয়ে সেমিনার অনুষ্ঠিত

:তালাত মাহমুদ:

শেরপুরের নালিতাবাড়ী সরকারি নাজমুল স্মৃতি বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ কর্তৃক আয়োজিত ‘পারিবারিক ও সামাজিক বন্ধনের প্রেক্ষিতে ব্যক্তি ও রাষ্ট্রের ভূমিকা’ শীর্ষক এক সেমিনার রোববার (৮ সেপ্টেম্বর) কলেজের সভাকক্ষে আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মোঃ মকিমউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি সংঘ বাংলাদেশ’র কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট কবি সাংবাদিক ও কলামিস্ট তালাত মাহমুদ এবং প্রবীণ শিক্ষাবিদ মদন মোহন চক্রবর্তী।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও প্রভাষক সাইফুল ইসলাম শামীম। দর্শক-শ্রেুাতাদের পক্ষ থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করেন তৌহিদুল ইসলাম খোকন ও রাষ্ট্রবিজ্ঞান (সম্মান) শেষ বর্ষের ছাত্রী মাহদিন নাহার। সেমিনারে আলোচকবৃন্দ আধুনিক রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে সামাজের সকল দুষ্টক্ষত মুছে ফেলার উপর গুরুত্ব আরোপ করেন।

এছাড়া পরিবারের ভিত্তি আরও মজবুত করতে ব্যক্তির নৈর্ব্যক্তিকতার উৎকর্ষ সাধন করতে হবে এবং একমুখী শিক্ষা ব্যবস্থার প্রচলন করতে হবে বলেও উল্লেখ করা হয়। সেমিনারে সহযোগিতায় ছিলেন প্রভাষক মোঃ মিজানুর রহমান ও প্রভাষক মোহাম্মদ আবুল বাশার।

 

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।