You dont have javascript enabled! Please download Google Chrome!

নালিতাবাড়ীতে ১ পরিবারের ৭ প্রতিবন্ধীর মাঝে ঈদ সামগ্রী বিতরণ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় একই পরিবারের শারীরিক, মানসিক ও দৃষ্টি প্রতিবন্ধী ৭ ভাই-বোনের মাঝে ঈদ বস্ত্র ও সামগ্রী বিতরণ করা হয়েছে। নালিতাবাড়ী প্রেসক্লাবের উদ্যোগে ১ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে পোড়াগাঁ ইউনিয়নের সমশ্চুড়া গ্রামে ওই প্রতিবন্ধী পরিবারে ঈদ বস্ত্র ও সামগ্রী বিতরণ করা হয়।
এ সময় ৭ প্রতিবন্ধী ভাই বোনকে শাড়ি, লুঙ্গি, চাল, ডাল, তেল, সাবানসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র দেওয়া হয়।
ঈদ বস্ত্র ও সামগ্রী বিতরণ কালে সাংবাদিক বিপ্লব দে কেটু, আবদুল মান্নান সোহেল, সানী ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। প্রতিবন্ধীদের দায়িত্বে থাকা বৈশাখী টিভির জেলা প্রতিনিধি বিপ্লব দে কেটু বলেন, সুহৃদয়বান মানুষের আর্থিক সহায়তায় ও নালিতাবাড়ী প্রেসকাবের উদ্যোগে আমার কয়েক বছর ধরে এই প্রতিবন্ধী পরিবার কে সহায়তা করে আসছি। তবে এদের সহায়তা করার জন্য যদি সবাই এগিয়ে আসতো তাহলে ভালো হতো।
উল্লেখ্য, উপজেলার পোড়াগাঁ ইউনিয়নের সমশ্চুড়া গ্রামে মৃত ছফর উদ্দিনের ১১ সন্তানের মধ্যে ২ ভাই ও ৫ বোন দৃষ্টি, বাক, শ্রবণ ও বুদ্ধিপ্রতিবন্ধী হয়ে জন্ম গ্রহণ করেন। এ ৭ ভাই বোন হলেন, হাজেরা বেগম (৭০), রমিজা বেগম (৬৭), আজগর আলী (৬৪), জয়নাল আবেদীন (৬২), ফাতেমা বেগম (৫৮), কুলসুম বেগম (৫৫) ও রহিমা বেগম (৫২)। বাবা-মা মারা যাওয়ার পর এক সময় এলাকায় তারা ভিক্ষা করতেন। এরই প্রেক্ষিতে ২০০৮ সালে তাদের নিয়ে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেল প্রতিবেদন প্রচার করে। তখন এই পরিবারটিকে সহায়তা করতে কয়েকজন এগিয়ে আসেন। ওই বছর ইসলামিক ফাউন্ডেশন ও আরেকটি বেসরকারি টেলিভশন চ্যানেল তাদের থাকার জন্য একটি ঘর করে দেয়। এছাড়া নালিতাবাড়ী প্রেসক্লাবের সাংবাদিকরা এই অসহায় পরিবারটির পাশে দাঁড়ান। তাদের নামে অগ্রণী ব্যাংকে একটি একাউন্ট চালু আছে। সুহৃদয়বান মানুষ তাদের সহযোগিতা করতে অগ্রণী ব্যাংকের ওই একাউন্টে অর্থ প্রদান করেন। সেই অর্থ থেকে স্থানীয় সাংবাদিকরা ওই পরিবারটাকে প্রতি মাসে নিত্য প্রয়োজনীয় বাজার করে দেন।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!