নালিতাবাড়ীতে শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা

শেরপুরের নালিতাবাড়ীর সচেতন নাগরিক কমিটি (সনাক) কার্যালয়ে বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে সনাক সভাপতি জোবায়দা খাতুনের সভাপতিত্বে শিক্ষা কর্তৃপক্ষের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সনাকের পক্ষ থেকে টিআইবির চলমান প্রকল্প ‘বিল্ডিং ইন্টিগ্রিটি ব্লকস ফর ইফেক্টিভ চেঞ্চ (বিবেক)’ এর শিক্ষা খাতে সনাক-টিআইবি’র কার্যক্রম ও ফলাফল পর্যালোচনা করা হয়। টিআইবি’র এরিয়া ম্যানেজার এস. এম. আতিকুর রহমান সুমন জানান, এই প্রকল্পে সনাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিার মানোন্নয়নে বিশেষ করে শিার্থীদের মা, শিক্ষক, এসএমসি, অভিভাবক, স্থানীয় শিক্ষানুরাগী ব্যক্তিবর্গকে সম্পৃক্ত করে নাগরিক অংশগ্রহণ বৃদ্ধির লক্ষে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির মাধ্যমে শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাবে।
এছাড়াও সভায় অনিয়মের অভিযোগ পেলে সরকারি পরিপত্র ও গাইডলাইন অনুযায়ী আরো উদ্যোগী ভূমিকা নেয়ার বিষয়ে সনাক ও টিআইবি’র পক্ষ থেকে শিক্ষা কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়। সভায় শিক্ষা কর্তৃপক্ষের পক্ষ থেকে সনাক নির্বাচিত বিদ্যালয়ের বাইরেও পিছিয়ে পড়া বিদ্যালয় নিয়ে কাজ করার জন্য আহ্বান জানানো হয়।

নালিতাবাড়ী উপজেলা শিক্ষা অফিসার ফজিলাতুন নেছা রূপনারায়নকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সনাকের কাজের ফলে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জিত হয়েছে বলে উল্লেখ করেন। এজন্য তিনি সনাক, সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিকমন্ডলীসহ সকল অংশীজনকে ধন্যবাদ জানান।
এসময় তিনি আরো বলেন, সনাকের পরামর্শ অনুযায়ী আগামী আগস্ট মাসের মধ্যে প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটিভ মাদার্স ফোরাম গঠনে উদ্যোগ নেয়া হবে। তিনি প্রাথমিক শিক্ষায় স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধিতে নির্দেশনা প্রদান এবং অনিয়মের অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।
এতে সভার উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন সনাক সদস্য মশিউর রহমান। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সনাক সদস্য মোজাম্মেল হক, মকবুল হোসেন প্রমুখ।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।