নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ১০টি ড্রেজার মেশিন ধ্বংস

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার চেল্লাখালী নদীতে মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ১০টি অবৈধভাবে বালু তোলা ড্রেজার মেশিন হাতুড়ী দিয়ে পিটিয়ে ধ্বংস করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, উপজেলার বারমারী বাজার সংলগ্ন আন্ধারুপাড়া, বাতকুচি ও পলাশীকুড়া গ্রামের পাশ দিয়ে প্রবাহমান চেলাখালী নদীতে অবৈধভাবে সেলু মেশিনের ড্রেজার বসিয়ে অসাধু বালু ব্যবসায়ীরা বালু উত্তোলন করে আসছিল। এতে আইন অমান্য করে ওই নদীর তীর ভেঙ্গে ও বড় বড় গর্ত করে বালু উত্তোলন করা হয়। যা প্রাকৃতিক পরিবেশের উপর মারাত্মক হুমকী স্বরুপ। এরই প্রেক্ষিতে নালিতাবাড়ী উপজেলা প্রশাসন মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে হাতুরী দিয়ে পিটিয়ে ১০টি ড্রেজার মেশিন ধ্বংস করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের ফলে নদীর পাড় ভেঙ্গে যাচ্ছে। এবং বড় বড় গর্ত করে নদীর গতি পথ পরিবর্তন করে ফেলছে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের