নালিতাবাড়ীতে পেয়াজের বাজার মনিটরিং

শেরপুরের নালিতাবাড়ীতে মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে বর্তমান সময়ে পেয়াজের উচ্চ মুল্যের কারনে বাজার মনিটরিং করা হয়েছে। নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আরিফুর রহমান বাজার মনিটরিং করেন এবং খুচরা ও পাইকারি বিক্রেতাদের সাথে কথা বলেন।

উপজেলা প্রশাসন সুত্র জানায়, বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকার পরেও পেয়াজ বিক্রেতারা ৯০ টাকা থেকে ১শ টাকা পর্যন্ত কেজি দরে পেয়াজ বিক্রি হচ্ছে। এমন অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা বাজার মনিটরিং করার উদ্যাগ নেন। তিনি বাজার ঘুরে ব্যবসায়ীদের সাথে কথা বলেন এবং পেয়াজের দাম বাড়ার কারন জানতে চান। এসময় দাম বাড়ার জন্য খুচরা ব্যবসায়ীরা পাইকারী বিক্রেতাদের দোষারোপ করেন। ইউএনও তাদের পেয়াজ ক্রয়ের ভাইচার দেখতে চাইলে। কোন ব্যবসায়ী ভাইচার দেখাতে পারেননি। তখন তিনি নির্দেশনা প্রদান করেন বুধবার (২ অক্টোবর) উভয় পক্ষকে ভাউচার দেখাতে হবে। এতে কোন পক্ষ অপারগতা প্রকাশ করলে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আরিফুর রহমান বলেন, পেয়াজের প্রচুর মজুত আছে। নালিতাবাড়িবাসীকে এসব অবৈধ মুনাফাখোরদের বিরুদ্ধে প্রশাসনকে অবহিত করার অনুরোধ করেন। তিনি আরো জানান, বুধবার সকালে কাচা বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান চলবে।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।