You dont have javascript enabled! Please download Google Chrome!

নালিতাবাড়ীতে পুষ্টি উন্নয়নে বিনার কৃষক প্রশিক্ষণ

শেরপুরের নালিতাবাড়ীতে পুষ্টি উন্নয়নে ডাল-তেল জাতীয় ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বৃহস্পতিবার এক কৃষক প্রশিক্ষণের আয়োজন করে বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা)।

বিনার নালিতাবাড়ী উপকেন্দ্রে অনুষ্ঠিত এ প্রশিক্ষণে কৃষকদের বিনা উদ্ভাবিত সরিষা ও মশুর ডালের জাত সমুহের বৈশিষ্ট্য, চাষাবাদ পদ্ধতি, বীজ প্রক্রিয়াজাতকরণ এবং নতুন শষ্য বিন্যাস সম্পর্কে ধারণা দেওয়া হয়। প্রশিক্ষণ পরিচালনা করেন বিনার মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও কর্মসূচি পরিচালক ড. মো.আবদুল মালেক। এসময় বিনা উপকেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা নাসরিন আক্তারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন শেরপুর কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আশরাফ উদ্দিন, সহকারী কমশিনার (ভুমি) মো. জাহিদুর রহমান, বিনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো. মুঞ্জরুল ইসলাম, উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মো.হাবিবুর রহমান, বৈজ্ঞানিক কর্মকর্তা সামিউল হক বক্তব্য রাখেন প্রমুখ। এতে এলাকার ৯০ জন কৃষক-কৃষানী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে প্রত্যেক কৃষককে এক কেজি করে বিনা-সরিষা-৪ ও ১০ জাতের বীজ প্রদান করা হয়।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!