You dont have javascript enabled! Please download Google Chrome!

নালিতাবাড়ীতে পাহাড়ী ঢলের পানি নামতে শুরু করেছে

শেরপুরের নালিতাবাড়ীতে গত দুই দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে পৌর শহর ও ৮টি ইউনিয়নের নিম্নাঞ্চলের বাড়িঘর প্লাবিত হলেও আজ সোমবার থেকে ঢলের পানি নামতে শুরু করেছে। তবে এখনও ৮০০ শ হেক্টর আমন ধানক্ষেত ও বীজতলা পানির নিচে রয়েছে।
নালিতাবাড়ী উপজেলা কৃষি অফিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত শুক্রবার ও শনিবার দুই দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে উপজেলার ভোগাই নদীর ১০টি স্থানের প্রায় দুই হাজার ৯১০ ফুট ভোগাই নদীর তীর রক্ষা বাঁধ ভেঙ্গে যায়। এতে পৌরসভাসহ ৮টি ইউনিয়ন প্লাবিত হয়ে প্রায় ৫ হাজার ৬০০ পরিবার পানিবন্ধি হয়ে পড়ে। তবে সোমবার ভোর থেকেই ওইসব অঞ্চলের পানি অনেকটাই কমে গেছে। কিন্তু এখনও ৮০০শ হেক্টর সদ্যরোপিত আমন ধানক্ষেত ও আমনের বীজতলা পানির নিচে রয়েছে।
নালিতাবাড়ী উপজেলা খালভাঙ্গা গ্রামের কৃষক দুলাল মিয়া বলেন, ঘর বাড়ি থেকে পানি নেমে গেছে। তবে জমিতে পানি আছে। তাছাড়া নদীর পানিতে আমন ধানক্ষেতে বালু এসে ভরে গেছে।
এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা শরিফ ইকবাল বলেন, এখনও ৮০০শ হেক্টর আমনের বীজতলা ও রোপা আমন পানির নিচে রয়েছে। তবে দুই এক দিনের মধ্যে পানি নেমে যাবে। এতে কৃষকের তেমন কোন তি হবে না।

শেরপুর টাইমস/ বা.স

 

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!