নালিতাবাড়ীতে দুই শতাধিক শিক্ষার্থী দুর্নীতি বিরোধী শপথ নিলেন

শেরপুরের নালিতাবাড়ীতে সকল প্রকার দুর্নীতি থেকে নিজেকে বিরত রাখতে দুর্নীতি বিরোধী শপথ নিলেন কাপাসিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী। সচেতন নাগরিক কমিটি (সনাক), নালিতাবাড়ীর স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) আয়োজিত এক নৈতিক শিক্ষা বিষয়ক আলোচনা সভা শেষে দুর্নীতি বিরোধী শপথ নেন ঐ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) সকালে কাপাসিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে নৈতিক শিক্ষা বিষয়ক আলোচনা সভা ও দুর্নীতিবিরোধী শপথ অনুষ্ঠিত হয়।

সনাক, নালিতাবাড়ীর সভাপতি জোবায়দা খাতুনের সভাপতিত্বে নৈতিক শিক্ষা বিষয়ে আলোচনা করেন সনাক সদস্য মো: মোজাম্মেল হক, কাপাসিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অতুল চন্দ্র পাঠক, কাপাসিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের এসএমসির সভাপতি মো: আব্দুল লতিফ, প্রধান শিক্ষক মো: আনিসুর রহমান, স্বজনের সমন্বয়ক মোহা. আমিনুল ইসলাম, টিআইবির এরিয়া ম্যানেজার এস. এম. আতিকুর রহমান সুমন প্রমুখ।

আলোচনা সভায় নৈতিক শিক্ষার গুরুত্ব তুলে ধরা হয়। বক্তারা দুর্নীতিকে বাংলাদেশের অন্যতম প্রধান সমস্যা উল্লেখ করে দুর্নীতির সংস্রব হতে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান জানান। বক্তারা শিক্ষার্থীদের গড়ে উঠার লক্ষ্যে নৈতিক শিক্ষার উপর জোর দেন। তারা নৈতিক শিক্ষায় শিক্ষার্থীদের জীবন গড়ে তোলার আহ্বান জানান। অনুষ্ঠানে শিক্ষার্থীরা তাদের শিা ও পেশাগত জীবনের প্রতিটি েেত্র যে কোনো অসদুপায় অবলম্বন থেকে বিরত থাকা এবং সততা ও দায়বদ্ধতার সাথে দায়িত্ব পালন করার শপথ নেন। তারা সকল প্রকার দুর্নীতি থেকে নিজেকে বিরত রাখতে দৃঢ় প্রতিজ্ঞা করেন।

শর্টলিংকঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।