You dont have javascript enabled! Please download Google Chrome!

নালিতাবাড়ীতে কৃষকদের মাঝে রোপা-আমন চারা বিতরণ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় সম্প্রতি পাহাড়ি ঢলের বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে নাবী জাতের রোপা-আমনের চারা বিনামূল্যে বিতরণ করা হয়েছে। কৃষিমন্ত্রীর নির্দেশনায় ও কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় আজ (২৭ আগস্ট) রোববার বিকেলে উপজেলা কৃষি অফিসের আয়োজনে এ চারা বিতরণ করা হয়।

কৃষি অফিস জানায়, গত ১২ আগস্ট পাহাড়ি ঢলের বন্যায় নালিতাবাড়ীর যোগানিয়া ও কলসপাড় ইউনিয়নে বেশকিছু রোপা-আমন ধানতে ও বীজতলা বিনষ্ট হয়। এরই প্রেক্ষিতে খরিপ-২/২০১৭-১৮ মৌসুমে কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় ক্ষতিগ্রস্ত ৬০ জন কৃষকের মাঝে বিনামূল্যে নাবী রোপা-আমন জাতের ধানের চারা বিতরণ করা হয়। এ চারা ৬০ বিঘা জমিতে রোপনের পর বলন করে পুনরায় প্রায় দেড়শ একর জমিতে রোপন করা যাবে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শেরপুর খামার বাড়ির উপ-পরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা কৃষি কমিটির প্রতিনিধি রেজাউল করিম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শরিফ ইকবাল, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেরপুর টাইমস/ বা.স

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!