You dont have javascript enabled! Please download Google Chrome!

নালিতাবাড়ীতে এখনো টাঙানো হয়নি দ্রব্যমূল্যের তালিকা

রমজানের ১৪ দিন পার হলেও শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন পণ্যের দোকান গুলোতে এখনো দ্রব্যমূল্যের দামের তালিকা টাঙানো হয় নি। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রতিটি পণ্যের মূল্য তালিকা ব্যবসা প্রতিষ্ঠানে দৃশ্যমান থাকার বিধান থাকলেও দোকানিরা তা মানছেন না। ফলে নিজেদের ইচ্ছা মতো দাম আদায় করছেন বিক্রেতারা।
উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বিভিন্ন পণ্যের দোকান গুলোতে দ্রব্যমূল্যের দামের তালিকা টাঙানোর জন্য গত ২৬ ও ২৭ মে উপজেলা নির্বাহী কর্মকর্তার রবাত দিয়ে মাইকিং করা হয়। কিন্তু রমজানের ১৪ দিন পার হলেও শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বাজারগুলোর চাল-ডাল, মুদি-মনিহারি থেকে শুরু করে মাছ-মাংস ও তরিতরকারি কোন দোকানেই পণ্যের মূল্য তালিকা নেই। তাই দোকানিরা নিজেদের খেয়াল খুশি মতো ক্রেতাদের কাছ থেকে দাম আদায় করছেন। ফলে ক্রেতারা পণ্য কিনতে গিয়ে প্রতারণা শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
শনিবার সকালে পৌর শহরের নালিতাবাড়ী বাজার, তারাগঞ্জ উত্তর, মধ্য ও দক্ষিণ বাজার, গড়কান্দা বাজারে বিভিন্ন দোকান ঘুরে দেখা গেছে, দ্রব্যমূল্যের দামের তালিকা টাঙানোর জন্য যে নির্দেশনা দিয়ে মাইকিং করা হয়েছে, তা কোন কোন দোকানী শুনেছেন, আবার কেউ কেউ শুনেন নি। তবে কোন দোকানেই দ্রব্যমূল্যের দামের তালিকা দৃশ্যমান স্থানে চোখে পড়ে নি।
উত্তর বাজার এলাকার প্রমথ স্টোরের মালিক শুভংকর সাহা বলেন, প্রশাসনের মাইকিং শুনেছি। তবে ব্যস্ততার কারণে টাঙানো হয় নি। খুব শিঘ্রই টাঙানো হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান বলেন, এ বিষয়ে মাইকযোগে প্রচারণ চালানো হয়েছে। দু- এক দিনের মধ্যে বাজার পরিদর্শনে যাওয়া হবে। কেউ আইন অমান্য করে থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের

error: Alert: কপি হবেনা যে !!